• ঢাকা
  • রবিবার, ০৪ ডিসেম্বর ২০২২, ১১:৪৭ অপরাহ্ন

যশোরের বেনাপোল চুড়িপট্টিতে আগুন লেগে ১০টি দোকান ছাই


প্রকাশের সময় : জুলাই ১৭, ২০২১, ৫:০৪ অপরাহ্ন / ১১৫
যশোরের বেনাপোল চুড়িপট্টিতে আগুন লেগে ১০টি দোকান ছাই

আজিজুল ইসলাম, যশোরঃ  যশোরের বেনাপোল চুড়িপট্টিতে আগুন লেগে ১০ টি দোকান পুড়ে ছাই হয়ে গেছে। এতে কোনো হতা হতের ঘটনা ঘটেনি বলে জানা গেছে। শনিবার (১৭ জুলাই) ভোর ৬ টার দিকে বেনাপোল বাজারের চুরি পট্টিতে হটাত করে আগুন লাগে। ঘটনার পরপরই ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে আসেন।তারা দেড় ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন। ততক্ষনে ১০ টি দোকান পুড়ে যায়।

ঘটনার পরপরই উপজেলা নির্বাহী অফিসার মীর আলিফ রেজা ঘটনাস্থল পরিদর্শন করেন।
স্থানীয়রা জানান, শনিবার ভোর ৬ টার দিকে চুড়িপট্টির একটি দোকানের ভেতর থেকে তারা ধোয়া উড়তে দেখে। এর পর পরই তারা ফায়ার সার্ভিসে খবর দেন। ঘন্টা দেড়েক চেষ্টার পর তারা আগুন নিয়ন্ত্রণে আনেন।
বেনাপোল চুড়িপট্টির কসমেটিকস দোকানদার আব্দুর রহিম জানান, ভোরে চুড়িপট্টিতে আগুন লাগার ঘটনা শুনে তিনি এসেছিলেন। এসে দেখেন তার চারটি কসমেটিকসের দোকান মুহূর্তের মধ্যে পুড়ে ছাই হয়ে গেছে। দোকান থেকে কোনো প্রকার মালামাল সরিয়ে নিতে পারেননি তিনি। এতে তার ৪৫ লক্ষ টাকার মালামাল পুড়ে গেছে। এর মধ্য মাল কেনার জন্য নগদ আড়াই লক্ষ টাকাও পুড়ে গেছে।
বেনাপোল ফায়ার স্টেশনের অফিসার ইনচার্জ রতন কুমার জানান, আগুন লাগার ঘটনা শুনে তারা দ্রুত ঘটনা স্থলে আসেন প্রায় দেড় ঘন্টা পর তারা আগুন আয়ত্বে আনেন। আগুন লাগার বিষয়টি তারা খতিয়ে দেখছেন।

বৈদ্যুতিক সট্ সার্কিটের মাধ্যমে আগুন লাগতে পারে বলে তারা ধারনা করছেন। আগুনে ১০ টি দোকান পুড়ে গেছে। এর মধ্য চারটি দোকান একে বারে পুড়ে ছাই হয়ে গেছে।

শার্শা উপজেলা কর্মকর্তা (ইউএনও) মীর আলিফ রেজা জানান, আগুন লাগার ঘটনা শুনে ঘটনা স্থল পরিদর্শন করা হয়েছে। আগুনে ব্যবসায়ীদের কি পরিমান ক্ষয়ক্ষতি হয়েছে পরবর্তীতে তা জানানো হবে।