• ঢাকা
  • মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী ২০২৪, ০৪:২০ অপরাহ্ন

মেহেরপুরে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান শুরু করেছে সড়ক ও জনপথ


প্রকাশের সময় : মার্চ ১, ২০২৩, ৮:৪১ অপরাহ্ন / ৬০
মেহেরপুরে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান শুরু করেছে সড়ক ও জনপথ

এসআই বাবু, মেহেরপুরঃ মেহেরপুরে বিভিন্ন সময় গড়ে ওঠা সড়ক ও জনপথের জায়গায় অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। বুধবার সকাল থেকে বিকাল পর্যন্ত মেহেরপুর শহরের কলেজ মোড় থেকে শুরু করে ওয়াপদা মোড় হয়ে দিঘির পাড়া পর্যন্ত অবৈধ স্থাপনা বুলডোজার দিয়ে গুড়িয়ে দেয়া হয়। গত ১ সপ্তাহ যাবত স্থাপনা সরিয়ে নেওয়ার জন্য গণ-বিজ্ঞপ্তি জারি ও মাইকিং করা হচ্ছে। নির্ধারিত সময়ের মধ্যে যারা স্থাপনা সরিয়ে নেয়নি তাদের স্থাপনা উচ্ছেদ করা হয়েছে।

সড়ক ও জনপদ বিভাগের খুলনা বিভাগীয় উপ-সচিব ও আইন কর্মকর্তা অনিন্দ্যিতা রায়’র নেতৃত্বে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযানে মেহেরপুর সড়ক ও জনপদ বিভাগের কর্মকর্তাসহ পুলিশ, ফায়ার সার্ভিসের সদস্যরা অংশগ্রহণ করেন। মেহেরপুর শহরের কলেজ মোড় এলাকা থেকে শুরু করে ওয়াবদার মোড়, মেহেরপুর-২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের সামনে এবং কুষ্টিয়া সড়কের দিঘীরপাড়া পর্যন্ত প্রথম দিনে উচ্ছেদ অভিযান চলে।

সড়ক ও জনপদ বিভাগের খুলনা বিভাগীয় উপ-সচিব ও আইন কর্মকর্তা অনিন্দ্যিতা রায় জানান, সরকার মেহেরপুর -কুষ্টিয়া সড়ক চারলেনে প্রশস্থকরণ কাজ শুরু করেছে । সে কারণে মেহেরপুর কুষ্টিয়া সড়কের ৩০ কিলোমিটারে অবস্থিত রাস্তার দুইপাশের সকল অবৈধ স্থাপনা ও ফুটপাত দখলদারদের উচ্ছেদ করতে জেলা প্রশাসন, পুলিশ ও ফায়ার সার্ভিসের সদস্যদের নিয়ে এই অভিযান পরিচালনা করা হচ্ছে। তিনি আরো জানান, আগামী ৪ দিন এ উচ্ছেদ অভিযান চালিয়ে ৩০ কি:মি: সড়ক দখলমুক্ত করা হবে।

মেহেরপুর- কুষ্টিয়া ফোরলেন সড়ক নির্মান কাজের জন্য মুলত এই অভিযান। উচ্ছেদ অভিযান পরিচালনা করার আগে সকল ব্যবসা প্রতিষ্ঠান ও দখলদারদের নোটিশ প্রদান করা হয়। অভিযানকালে মেহেরপুর সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মনজুরুল করিম, উপ-সহকারী প্রকৌশলী মিজানুর রহমানসহ জেলা প্রশাসন, পুলিশ বিভাগ ও ফায়ার সার্ভিসের সদস্যরা উপস্থিত ছিলেন।