• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৩:১৬ অপরাহ্ন

মুরাদ হাসানের কিছু বক্তব্য সরকার-দলকে বিব্রত করেছে : তথ্যমন্ত্রী


প্রকাশের সময় : ডিসেম্বর ৭, ২০২১, ৪:২৩ অপরাহ্ন / ১১০
মুরাদ হাসানের কিছু বক্তব্য সরকার-দলকে বিব্রত করেছে : তথ্যমন্ত্রী

ঢাকা : সদ্য পদত্যাগপত্র জমা দেওয়া তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসানের কিছু বক্তব্য সরকার এবং দলকে বিব্রত করেছে বলে মন্তব্য করেছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ। মঙ্গলবার (৭ ডিসেম্বর) দুপুরে সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ মন্তব্য করেন তিনি। তিনি বলেন, প্রতিমন্ত্রী হিসেবে ডা. মুরাদ হাসান আমাকে সব সময় সহযোগিতা করেছেন। গত কয়েক মাস ধরে আমি তার মধ্যে কিছুটা পরিবর্তন লক্ষ করেছি। তার কিছু বক্তব্য সরকার এবং দলকে বিব্রত করেছে। এ জন্য মাননীয় প্রধানমন্ত্রী তাকে পদত্যাগ করতে বলেছেন। প্রধানমন্ত্রীর নির্দেশের পর ব্যক্তিগত কারণ দেখিয়ে মন্ত্রিসভা থেকে তিনি পদত্যাগ করেছেন। তিনি বলেন, পুরো বিষয়টা দুঃখজনক। তার সুস্থতা ও মঙ্গল কামনা করি।

তারমধ্যে কী পরিবর্তন দেখা গেছে এমন এক প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী বলেন, ডা. মুরাদ হাসান আগে যেমন ছিলেন, গত তিন মাস ধরে তার মধ্যে একটু পরিবর্তন দেখা গেছে। তার বিভিন্ন কর্মকাণ্ড নিয়ে আমার এমনটা মনে হয়েছে।

অশালীন, শিষ্টাচারবহির্ভূত ও নারীর প্রতি চরম অবমাননাকর বক্তব্য দেওয়ায় তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মুরাদ হাসানকে আজকের (৭ ডিসেম্বর) মধ্যে পদত্যাগ করতে বলেছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গতকাল সোমবার (৬ ডিসেম্বর) সন্ধ্যায় ক্ষমতাসীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সাংবাদিকদের এ কথা জানান।

এরপর তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মুরাদ হাসান বুধবার (৭ ডিসেম্বর) তার দফতরে পদত্যাগপত্র জমা দেন। তথ্য মন্ত্রণালয়ের সূত্রমতে, পদত্যাগপত্রে ব্যক্তিগত কারণ দেখিয়ে তথ্য প্রতিমন্ত্রীর পদত্যাগের কথা উল্লেখ করা হয়েছে।

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার নাতনিকে নিয়ে প্রতিমন্ত্রীর করা অশ্লীল মন্তব্যকে ঘিরে তীব্র সমালোচনা হচ্ছিল। বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে আলোচনা-সমালোচনার সৃষ্টি হয়।

এরমধ্যেই গতকাল সোমবার ফেসবুকসহ বিভিন্ন মাধ্যমে প্রতিমন্ত্রীর ফোনালাপের একটি অডিও ছড়িয়ে পড়ে। যেখানে একজন চিত্রনায়িকার সঙ্গে কথা বলার সময় তিনি অশ্লীল ভাষা ব্যবহার করেন। এ নিয়ে বিভিন্ন মহলে তীব্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়।