• ঢাকা
  • শুক্রবার, ১৪ Jun ২০২৪, ০৬:০৫ অপরাহ্ন

মুন্সীগ‌ঞ্জের সিরাজদিখানে অবৈধভাবে জমি ভরাট :  সাংবাদিকদের পঙ্গু করে দেয়ার হুমকি


প্রকাশের সময় : সেপ্টেম্বর ১৩, ২০২৩, ৩:৩০ অপরাহ্ন / ১৫৩
মুন্সীগ‌ঞ্জের সিরাজদিখানে অবৈধভাবে জমি ভরাট :  সাংবাদিকদের পঙ্গু করে দেয়ার হুমকি

নিজস্ব প্রতিবেদক, মুন্সীগঞ্জঃ মুন্সীগঞ্জের সিরাজদিখানে প্রকাশ্যে অবৈধ ভাবে ড্রেজিং করে ভরাট করা হচ্ছে সড়কের পাশের ডোবা ও কৃষি জমি। তথ্য সংগ্রহ করতে গেলে সাংবাদিকদের টেটাবিদ্ধ করে পঙ্গু করে দেয়ার হুমকি দিয়েছে এবাদত নামের এক সন্ত্রাসী। প্রকাশ্যে জমি ভরাট হলেও কোন রুপ ব্যবস্থা নিচ্ছে না উপজেলা প্রশাসন এমন অভিযোগ স্থানীয়দের।

জেলার সিরাজদিখানের বালুরচর ইউনিয়নের বালুরচর বাজার -বেতকা সড়কের কালীনগর মোড়ে চলছে এই ভরাট যোগ্য। সেখানে মঙ্গলবার জমির ভরাটের তথ্য সংগ্রহ করতে গেলে স্থানীয় সন্ত্রাসী বিগত ইউপি নির্বাচনে নৌকা প্রতীকে অংশ নেয়া পরাজিত এস এম শাহাদতের ভাই পরিচয়দাকারি এবাদত এই হুমকি দেন।

সরেজমিন ঘুরে দেখা গেছে, সড়কে পাশের একটি বিশাল জমি ভরাট করে নিচ্ছে, কোন রকম অনুমতি না নিয়ে ড্রেজিং করে সড়কের পাশের ডোবা ও জমি ভরাট করছে স্থানীয় হাজী মহসিন মাস্টার৷ ও সাবেক ইউপি সদস্য দুলাল মেম্বার । সেই জমি ভরাটে যাতে কোনরুপ প্রতিবন্ধকতা সৃষ্টি না হয় সেই লক্ষে স্থানীয় সন্ত্রাসী এবাদত সহ তাদের কয়েকজন সন্ত্রাসী ভরাটকৃত জমির পাশে দাড়িয়ে পাহারা দিচ্ছে। কেউ ছবি তুললে বা কোন তথ্য নিতে চাইলে তাদের বিভিন্ন ভয়ভীতি দেখিয়ে তারিয়ে দেয়। মঙ্গলবার ভরাটকৃত জমিতে তথ্য সংগ্রহ করতে গেলে তথ্য সংগ্রহকারী সংবাদকর্মীদের তেরে আসেন এবাদত ও তার সাঙ্গোপাঙ্গরা। এসময় টেটাবিদ্ধ করে সাংবাদিকদের পঙ্গু করে দেয়ার হুমকি দিয়ে সেখান থেকে তারিয়ে দেন।

স্থানীয়রা জানান, এরা জোরপূর্বক জমিটি ভরাট করছে। কেউ প্রতিবাদ করলে তাদের রক্ষিত সন্ত্রাসীরা বিভিন্ন হুমকি দেন ফলে কেউ জমি ভরাটের বিরুদ্ধে প্রতিবাদ করতে পারছেনা। এতে করে ভয়-ভীতিহীনভাবে চলছে জমির ভরাটের উৎসব। অতি দ্রুত জমি ভরাটের বিরুদ্ধে কর্যকর ব্যবস্থা না নিলে একে একে অস্তিত্বে সংকটে পরবে কৃষিজমি ও খাল এবং ডোবা নালা।

এ ব্যাপারে জমি ভরাটকারী মহসিন মাস্টান জানান,নিজের জমি ভরাট করবো আবার কার থেকে অনুমোদন নিব।
নিউজ না করার অনুরোধ করে সাবেক ইউপি সদস্য দুলাল মেম্বার বলেন,আপনারা নিউজ কইরেন না। প্রশাসনের কেউ এসে থাকলে আমি ইউএনও কে ফোন দিতেছি।
জমি ভরাটের বিরুদ্ধে দ্রুত পদক্ষেপ নেয়া হবে জানিয়ে সিরাজদিখান উপজেলা সহকারী ভূমি কর্মকর্তা উম্মে হাবিবা বলেন,বিষয়টি আমি শুনেছি ইতোমধ্যে ইউনিয়ন ভূমি কর্মকর্তাদের ঘটনাস্থলে পাঠিয়েছি।

সিরাজদিখান উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সাব্বির আহম্মেদ বলেন,ভরাটকৃত স্থানে ভুমি অফিসার পাঠিয়েছি। তদন্ত করে এদের বিরুদ্ধে দ্রুত আইনগত ব্যবস্থা নেয়া হবে।