• ঢাকা
  • শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০২৪, ০৭:২১ পূর্বাহ্ন

মিরপুর সম্মিলিত সাংবাদিক জোটের মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ কর্মসূচী পালন


প্রকাশের সময় : সেপ্টেম্বর ৪, ২০২১, ৭:০১ অপরাহ্ন / ২৬২
মিরপুর সম্মিলিত সাংবাদিক জোটের মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ কর্মসূচী পালন

নিজস্ব প্রতিবেদকঃ বাংলাদেশ প্রতিদিনের সম্পাদক ও নিউজ টোয়েন্টিফোরের প্রধান নির্বাহী (সিইও) নঈম নিজাম, কালের কণ্ঠের সম্পাদক ইমদাদুল হক মিলন, ডেইলি সান পত্রিকার সম্পাদক এনামুল হক চৌধুরী, বাংলা নিউজের সম্পাদক জুয়েল মাজহার, বাংলাদেশ প্রতিদিনের প্রতিবেদক সাইদুর রহমান রিমন, রিয়াজ হায়দার, মোহাম্মদ সেলিম, কালের কণ্ঠের প্রতিবেদক এস এম রানা, বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান- এমডিসহ ১১ জনের বিরুদ্ধে ৫০০ কোটি টাকার মানহানি মামলা মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে।

মানববন্ধন কর্মসূচী স্বতস্ফূর্তভাবে বিভিন্ন সংগঠন ও ব্যক্তির একাত্নতা প্রকাশে জনসমুদ্রে রূপ নেয়। সহস্রাধিক মানুষের এই কর্মসূচীতে বিভিন্ন ব্যানার ও প্লেকার্ড নিয়ে ব্যক্তি ও প্রতিষ্ঠানকে অংশ নিতে দেখা যায়।

শনিবার (৪ সেপ্টেম্বর) সকাল ১১টায় রাজধানীর মিরপুর ১০ নম্বর গোল চত্বরে মিরপুর সম্মিলিত সাংবাদিক জোটের পক্ষে এই মানববন্ধন কর্মসূচির আয়োজন করা হয়।

মানববন্ধনে সভাপতিত্ব করেন, ইনকিলাব পত্রিকার সাংবাদিক ও বাংলাদেশ মেডিকেল রিপোটার্স এসোসিয়েশনের সাধারন সম্পাদক এবং বাংলাদেশ ক্রাইম রিপোটার্স এ্যাসোসিয়েশানের সাবেক অর্থ সম্পাদক আজিজুল হাকিম। মানব বন্ধনটি সঞ্চালনা করেন, সাংবাদিক নেতা এসএম জহিরুল ইসলাম।
সভাপতির বক্তব্যে সাংবাদিক নেতা আজিজুল হাকিম বলেন, সারা দেশে প্রতিনিয়ত সাংবাদিকরা মামলা, হামলার স্বীকার হচ্ছে। ডিজিটাল সিকিউরিটি আইনের নামে সাংবাদিকদের কন্ঠ রোধের চেষ্টা হচ্ছে। সর্বশেষ ১১ বিশিষ্ট সাংবাদিকের নামে হয়রানীমূলক মামলা দায়ের করা হয়েছে। আমরা এর তীব্র নিন্দা জানাই এবং একই সাথে নিঃশর্তে মামলা প্রত্যাহারের দাবী জানাচ্ছি।
বিশেষ অতিথির বক্তব্যে দৈনিক সোনালী খবর পত্রিকার সম্পাদক ও প্রকাশক মোঃ মনিরুজ্জামান মিয়া বলেন, সম্পাদক ও প্রকাশকদের বিরুদ্ধে হয়রানীমূলক মামলা প্রত্যাহার করতে হবে। হয়তো কলমের পাশাপাশি রাজপথে নামা ছাড়া বিকল্প নেই।
ইংরেজী পত্রিকা দ্যা এক্সাম্পলের সম্পাদক মিজান মোল্লা বলেন, আমরা অবিলম্বে দেশের চার শীর্ষ সম্পাদকসহ বিভিন্ন স্থানী হয়রানীর শিকার সাংবাদিকদের বিরুদ্ধে মামলা প্রত্যাহার করতে হবে।
দৈনিক মাতৃজগত পত্রিকার সম্পাদক খান সেলিম চার শীর্ষ সম্পাদকসহ ১১ সাংবাদিকের বিরুদ্ধে হওয়া মামলা নিঃশর্তে মামলা প্রত্যাহারের দাবী জানান।
মিরপুর প্রেস ক্লবের সভাপতি চঞ্চল মাহমুদ সাংবাদিকদের উপর হওয়া মিথ্যা মামলা প্রত্যাহারের দাবী জানান।
এছাড়াও, সিএন বাংলার সম্পাদক এসএম ইমন, মোঃ মনিরুজ্জামান মনি, মোঃ দীন ইসলাম,কৌশিক উপস্থিত বিভিন্ন সংবাদ মাধ্যমে কর্মরত সাংবাদিক বক্তারা তাদের বক্তব্যে, সাংবাদিকদের বিরুদ্ধে চট্টগ্রামের আদালতে হুইপ শামসুল হক চৌধুরীর দায়ের করা মিথ্যা ও ষড়যন্ত্রমূলক মামলা অবিলম্বে প্রত্যাহারের দাবি জানান।