• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৩:১১ অপরাহ্ন

মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে গোপালগঞ্জ বিচার বিভাগের শ্রদ্ধা


প্রকাশের সময় : ফেব্রুয়ারী ২১, ২০২৪, ২:২৭ অপরাহ্ন / ১৩২
মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে গোপালগঞ্জ বিচার বিভাগের শ্রদ্ধা

কে এম সাইফুর রহমান, গোপালগঞ্জঃ গোপালগঞ্জে নানা আয়োজনের মধ্যদিয়ে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস-২০২৪ উদযাপন করেছে গোপালগঞ্জ বিচার বিভাগ। দিবসটি উপলক্ষে ২১ ফেব্রুয়ারি ভোরে গোপালগঞ্জ চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে সিনিয়র জেলা ও দায়রা জজ মোঃ কামরুল হাসানের নেতৃত্বে গোপালগঞ্জ বিচার বিভাগের সকল বিচারকগণ, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ সম্মিলিতভাবে জাতীয় সংগীত পরিবেশনের মধ্যদিয়ে জাতীয় পতাকা উত্তোলন করেন।

এ সময় নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিজ্ঞ বিচারক (জেলা ও দায়রা জজ) মোঃ হায়দার আলী খোন্দকার, চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ সাহাদাত হোসেন ভূইয়াসহ জেলা জজশীপ ও ম্যাজিস্ট্রেসীর সকল বিচারকগণ, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন। পরে সিনিয়র জেলা ও দায়রা জজের নেতৃত্বে একটি প্রভাত ফেরী গোপালগঞ্জের কেন্দ্রীয় শহীদ মিনারে পৌঁছে সেখানে শহীদ মিনারের বেদীতে পুষ্পস্তবক অর্পণ করে সকল ভাষা শহীদের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন।

এরপর জেলা ও দায়রা জজ আদালত প্রাঙ্গণে এক সংক্ষিপ্ত বক্তব্যে গোপালগঞ্জের সিনিয়র জেলা ও দায়রা জজ মোঃ কামরুল হাসান ‘৫২-এর ভাষা আন্দোলনে মায়ের ভাষা (মাতৃভাষা) রক্ষার্থে আত্মোৎসর্গকারী রফিক, সফিক, বরকত, সালাম, জব্বার সহ নাম না জানা সকল শহীদের স্মতিচারণ করে সকলকে সর্ব ক্ষেত্রে সঠিক ও শুদ্ধভাবে বাংলা ভাষা পরিচর্চা করার উদাত্ত আহ্বান জানান। পরে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস-২০২৪ যথাযথ মর্যাদায় পালনের জন্য তিনি গোপালগঞ্জ বিচার বিভাগের সকল বিচারকগণ, কর্মকর্তা ও কর্মচারীদের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করেন।