• ঢাকা
  • মঙ্গলবার, ২৫ Jun ২০২৪, ১২:৩৮ অপরাহ্ন

ভারতে সম্মাননা ক্রেষ্ট পেলেন বাংলাদেশের সাংবাদিক আখতার রহমান


প্রকাশের সময় : মে ১৮, ২০২৩, ৮:৪৩ অপরাহ্ন / ২০৬
ভারতে সম্মাননা ক্রেষ্ট পেলেন বাংলাদেশের সাংবাদিক আখতার রহমান

নিজস্ব প্রতিবেদক, চারঘাট, রাজশাহীঃ সাহসী সাংবাদিকতায় বিশেষ অবদান ও শ্রেষ্ঠ গণমাধ্যম ও মানবাধিকার সংগঠক হিসেবে ভারতে সম্মাননা ক্রেষ্ট পেলেন বাংলাদেশের সাংবাদিক আখতার রহমান। ১৭ মে সার্ক জার্নালিজম ফোরাম আয়োজনে ভারতের আগ্রায় ক্লার্ক সিরাজ ফাইভ স্টার হোটেলে অনুষ্ঠিত সম্মাননা ক্রেষ্ট প্রদান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ভারতের কেন্দ্রীয় সরকারের আইন ও বিচার বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ড. সত্য পাল সিং বাঘেল, উত্তর প্রদেশের শিক্ষামন্ত্রী যোগেন্দ্র উপাধ্যায়, সার্ক জার্নালিস্ট ফোরাম, উত্তর প্রদেশ জার্নালিস্ট অ্যাসোসিয়েশন ও আগ্রা প্রেসক্লাবের নেতৃবৃন্দ।

সাহসী সাংবাদিকতায় বিশেষ অবদান ও শ্রেষ্ঠ সংগঠক হিসেবে ভারতে সম্মাননা ক্রেষ্ট পেলেন বাংলাদেশী গণমাধ্যম ও মানবাধিকার আখতার রহমান।

মোঃ আখতার রহমান এশিয়ান টেলিভিশনের স্টাফ রিপোর্টার ও রাজশাহী ব্যুরো প্রধান, মানবাধিকার সংগঠন ন্যাশনাল প্রেস সোসাইটি’র কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক, সেবক (এসো সড়ক দুর্ঘটনামুক্ত বাংলাদেশ গড়ি) স্বেচ্ছাসেবী সংগঠনের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি এবং dailyrajshahibarta.com অনলাইন (আবেদন কৃত) পত্রিকার সম্পাদক ও প্রকাশক। অনুষ্ঠানটিতে বাংলাদেশ, ভারত ও নেপালের তিন শতাধিক সাংবাদিক অংশগ্রহণ করেন।

উল্লেখ্য, সাংবাদিক আখতার রহমান রাজশাহী জেলার বাঘা উপজেলার কৃতি সন্ত্রান। সাংবাদিকতা বিশেষ অবদান রাখায় তাকে ভারতের সম্মাননা ক্রেস প্রদান করায় শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন সেই সাথে দোয়া কামনা করেছেন চারঘাট উপজেলা প্রেসক্লাবের সভাপতি মোজাম্মেল হক, সহ-সভাপতি রেজাউল করিম, সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান বাবর, যুগ্ম সম্পাদক মিজানুর রহমান, মহিলা বিষয়ক সম্পাদক মৌসুমী দাস, সাংগঠনিক সম্পাদক কে. এম. জুবায়ের ইসলাম, দপ্তর সম্পাদক মিনহাজুল ইসলাম, প্রচার সসম্পাদক আবু হানিফ, এম এম জিয়াউল হক জুয়েল সহ সকল সদস্যবৃন্দ।