• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৫:৩০ অপরাহ্ন

ব্রাহ্মণবাড়িয়ায় ভ্রাম্যমাণ আদালতের অভিযানে সঙ্গে থাকায় ৩ সাংবাদিকদের ওপর হামলা


প্রকাশের সময় : এপ্রিল ২, ২০২৩, ১১:৫৫ পূর্বাহ্ন / ৪৪
ব্রাহ্মণবাড়িয়ায় ভ্রাম্যমাণ আদালতের অভিযানে সঙ্গে থাকায় ৩ সাংবাদিকদের ওপর হামলা

নিজস্ব প্রতিবেদক, ব্রাহ্মণবাড়িয়াঃ ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় প্রশাসনের বাজার মনিটরিং অভিযানকালে ভ্রাম্যমাণ আদালতের সঙ্গে থাকায় তিন সাংবাদিকদের ওপর হামলা করা হয়েছে। শনিবার (১ এপ্রিল) বিকেলে পৌর শহরের সড়ক বাজারে সাতরং ফ্যাশনের মালিকের নেতৃত্বে এ হামলার ঘটনা ঘটার অভিযোগ উঠেছে। হামলার শিকার সাংবাদিকরা হলেন হান্নান খাদেম, রুবেল আহমেদ ও জালাল হোসেন। হামলায় আহত রুবেল আহমেদকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

আহতরা জানান, সকাল সাড়ে ১১টার দিকে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট অংগ্যজাই মারমা বাজার মনিটরিং অভিযান পরিচালনা করেন। এসময় সড়কে অবৈধভাবে মোটরসাইকেল পার্কিং করায় তিন মোটরসাইকেল মালিককে অর্থ জরিমানা করা হয়। এরমধ্যে সাতরং ফ্যাশনের মালিক সোহাগ মিয়াকে ৫ হাজার টাকা জরিমানা করেন আদালত। জরিমানা করায় সোহাগ মিয়া ক্ষুব্ধ হয়ে আদালতের সাথে অসৌজন্যমূলক আচরণ করেন।

অভিযানকালে পেশাগত কাজে সাংবাদিক হান্নান খাদেম, জালাল হোসেন মামুন, অমিত হাসান ও হাসান মাহমুদ পারভেজ উপস্থিত ছিলেন। পরে বিকেলে ওই চার সাংবাদিকের মধ্যে তিনজন ফল কেনার জন্য বাজারে গেলে তাদের দেখে সোহাগ মিয়া উত্তেজিত হয়ে দোকানের কর্মচারীসহ ৭-৮ জন যুবককে সাথে নিয়ে তাদের মারধর করে। এ সময় হামলাকারীরা একটি ক্যামেরা ছিনিয়ে নেয়। পরে বাজারের লোকজন এগিয়ে এসে তাদের রক্ষা করেন।

এ বিষয়ে আখাউড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আসাদুল ইসলাম বলেন, খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে গিয়ে ৫ জনকে আটক করা হয়েছে। এ ঘটনায় মামলা হয়েছে।