• ঢাকা
  • রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ০১:৩৪ পূর্বাহ্ন

বেনাপোল স্থলবন্দর দিয়ে ৪ দিন আমদানি-রফতানি বন্ধ


প্রকাশের সময় : অক্টোবর ৭, ২০২১, ৮:৩২ অপরাহ্ন / ৪৮৪
বেনাপোল স্থলবন্দর দিয়ে ৪ দিন আমদানি-রফতানি বন্ধ

যশোর অফিসঃ শারদীয় দুর্গাপূজা উপলক্ষে দেশের সর্ববৃহৎ বেনাপোল স্থলবন্দরে চার দিন আমদানি-রফতানি বন্ধ থাকবে। তবে স্বাভাবিক থাকবে কাস্টম হাউস ও বন্দরে পণ্য খালাস। ভারতের পেট্রাপোল বন্দর সিঅ্যান্ডএফ এজেন্টস স্টাফ ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের, সাধারণ সম্পাদক কার্তিক চক্রবর্তী জানান, দুর্গাপূজা উপলক্ষে ভারতে আগামী ১২ অক্টোবর থেকে ১৫ অক্টোবর পর্যন্ত ছুটি থাকবে। তাই এই সময়ে পেট্রাপোল বন্দর দিয়ে বেনাপোল বন্দরের সঙ্গে সব ধরনের আমদানি-রফতানি বাণিজ্য বন্ধ থাকবে। তবে শনিবার (১৬ অক্টোবর) সকাল থেকে আবারও আমদানি-রফতানি বাণিজ্য চালু হবে।

বেনাপোল সিএন্ডএফ এজেন্টস অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক এমদাদুল হক লতা জানান, পেট্রাপোল বন্দর দিয়ে দুর্গাপূজার ছুটির কারণে টানা চার দিন আমদানি-রফতানি বন্ধ থাকার চিঠি দিয়েছে ভারতের সিঅ্যান্ডএফ।
বেনাপোল ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ রাজু আহমেদ জানান, পূজার ছুটির কারণে বেনাপোল চেকপোস্ট পথে পণ্য পরিবহণ বন্ধ থাকলেও ভারতের সঙ্গে পাসপোর্টধারী যাত্রী চলাচল স্বাভাবিক থাকবে। ভারত থেকে আগত বা বাংলাদেশ থেকে ভারতগামী যাত্রীগণ স্বাভাবিক নিয়মে যাতায়াত করতে পারবেন।