শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ০৪:০৬ পূর্বাহ্ন



বিশিষ্ট অভিনেতা, সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও সংস্কৃতি প্রতিমন্ত্রীর বড় ভাই মাহমুদ সাজ্জাদ আর নেই

Reporter Name
  • Update Time : রবিবার, ২৪ অক্টোবর, ২০২১
  • ১৫৪ Time View

নিজস্ব প্রতিবেদকঃ বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব, মঞ্চ, টিভি ও চলচ্চিত্রের তুখোড় অভিনেতা এবং সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কে এম খালিদ এমপি’র বড় ভাই মাহমুদ সাজ্জাদ আর নেই। তিনি আজ দুপুর আনুমানিক ২:৩০টার দিকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

মাহমুদ সাজ্জাদ করোনাভাইরাস পরবর্তী জটিলতা নিয়ে গত ০১ সেপ্টেম্বর ২০২১ খ্রি. তারিখে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ভর্তি হন। হাসপাতালে ভর্তির পর শারীরিক অবস্থার অবনতি হওয়ার পর থেকে মৃত্যুর আগ পর্যন্ত তিনি হাসপাতালটির নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন ছিলেন।

সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ এমপি পরিবারের পক্ষ থেকে তাঁর বড় ভাইয়ের আত্মার মাগফেরাত কামনা করে দেশবাসীর নিকট দোয়া চেয়েছেন। দেশবরেণ্য এ অভিনেতার মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মোঃ আবুল মনসুর।

এক শোকবার্তায় সচিব মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

মৃত্যুকালে এ বরেণ্য অভিনেতার বয়স হয়েছিল ৭৩ বছর। পাঁচ ভাই ও দুই বোনের মধ্যে সবার বড় মাহমুদ সাজ্জাদের মেজো ভাই ম হামিদ বাংলাদেশের টেলিভিশনের সাবেক মহাপরিচালক ও ছোট ভাই কে এম খালিদ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্বে আছেন। মাহমুদ সাজ্জাদের স্ত্রী মমতাজ বেগম; উপল ও অঞ্জন নামে তাঁদের দুই সন্তান রয়েছে।

মাহমুদ সাজ্জাদ কলেজ জীবন থেকেই মঞ্চনাটকে যুক্ত ছিলেন। নিয়মিত অভিনয় করেছেন টিভি নাটকেও। তার অভিনীত প্রথম ধারাবাহিক নাটক ‘সকাল সন্ধ্যা’। পরিচালক জহির রায়হানের ‘সংসার’, খান আতাউর রহমানের ‘ঝড়ের পাখি’, ‘আপন পর’’সহ বেশ কয়েকটি চলচ্চিত্রে অভিনয় করেন সাজ্জাদ।



Please Share This Post in Your Social Media

More News Of This Category



© All rights reserved © 2020 ajkerbd24.com
Design & Development By: Atozithost
Tuhin