• ঢাকা
  • বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪, ১২:২২ অপরাহ্ন

বিএসএফের বাঁধায় বেনাপোল বন্দরের নির্মান কাজ বন্ধ


প্রকাশের সময় : ফেব্রুয়ারী ৫, ২০২৪, ৪:৩৩ অপরাহ্ন / ১৬
বিএসএফের বাঁধায় বেনাপোল বন্দরের নির্মান কাজ বন্ধ

আজিজুল ইসলাম, যশোরঃ ভারতীয় সীমান্তরক্ষী বিএসএফের বাঁধার মুখে এক সপ্তাহ ধরে কাজ বন্ধ রয়েছে বেনাপোল স্থলবন্দরের কার্গো ভেহিক্যাল টার্মিনালের একাংশের নির্মান কাজ। তবে বন্দর সংশিষ্টরা বলছেন বিষয়টি নিয়ে আলোচনা চলছে। আশা করছি দ্রুত একটি সমাধানের মাধ্যমে আবারও কাজ শুরু হবে। এদিকে কাজ বন্ধকে কেন্দ্র করে সীমান্তে উত্তেজনা বিরাজ করছে। এখনো জটিলতা না কাটায় নিদিষ্ট সময়ের মধ্যে কাজ শেষ করা নিয়ে শঙ্কাও দেখা দিয়েছে। বন্দর কার্গোভেহিকাল টার্মিনালের নির্মান শ্রমিকেরা জানান, ভয় দেখিয়ে কাজ বন্ধ করেছে বিএসএফ। নির্মান সামগ্রীও আটকে দিয়েছিল। এখন সেখানে কাজ করতে পারছিনা।

সীমান্তবাসী জানান, বাংলাদেশ সীমানায় ১৫০ গজের মধ্যে বিএসএফ কাউকে যেতে দিচ্ছেনা। এতে বর্তমান অবস্থা নিয়ে আমরা গ্রামবাসীও আতঙ্কের মধ্যে রয়েছি।

কার্গোভেহিকাল টার্মিনালের নির্মান কাজের ঠিকাদার প্রতিষ্ঠান এসএস আর গ্রুপের কর্মকর্তারা জানান, ভারত ১০ মিটার জায়গা ছেড়ে পেট্রাপোল বন্দরের স্থাপনা নির্মান করেছে। আমরা পেট্রাপোল বন্দরকে অবগত করে ১০ মিটার জায়গা ছেড়ে কাজ করছিলাম। হঠাৎ বিএসএফের বাঁধায় কাজ বন্ধ আছে। এতে নিদিষ্ট সময়ে উন্নয়ন কাজ শেষ করা নিয়ে শঙ্কার মধ্যে আছি।

বেনাপোল বন্দর পরিচালক রেজাউল করিম জানান, বিএসএফের বাঁধায় চলমান ১৬ একরের কাজ বন্ধ আছে। আইনী প্রক্রিয়ায় যাতে নির্মান কাজ শেষ করতে পারি তার সহযোগীতার জন্য বিজিবিসহ সংশিষ্ট উধ্বর্তন কর্তৃপক্ষকে চিঠিতে অবগত করা হয়েছে।