• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারী ২০২৪, ০৪:০২ পূর্বাহ্ন

নড়াইল-২ আসনে মনোনয়নপত্র জমা দিয়েছেন স্বতন্ত্র প্রার্থী লায়ন নূর ইসলাম


প্রকাশের সময় : ডিসেম্বর ১, ২০২৩, ৮:৩৯ পূর্বাহ্ন / ৫০
নড়াইল-২ আসনে মনোনয়নপত্র জমা দিয়েছেন স্বতন্ত্র প্রার্থী লায়ন নূর ইসলাম

তাওহীদা ইসলাম তন্নীঃ দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নড়াইল-২ (নড়াইল সদর-লোহাগড়া) সংসদীয় আসনে জাতীয় সাংবাদিক সংস্থা ও বাংলাদেশ ক্রেতা-ভোক্তা অধিকার সংরক্ষণ ফাউন্ডেশনের চেয়ারম্যান, নড়াইল জেলা আওয়ামীলীগের সাবেক উপদেষ্টা, মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগের সহ-সভাপতি লায়ন মোঃ নূর ইসলাম উপজেলা রির্টানিং কর্মকর্তা মোঃ আজগর আলীর নিকট মনোনয়নপত্র জমা দিয়েছেন।

বৃহস্পতিবার বিকালে লোহাগড়া উপজেলা নির্বাহী কর্মকতার কাছে মনোনয়নপত্র জমা দেয়া হয়।
এ সময় তার সঙ্গে উপস্থিত ছিলেন জেলা ও উপজেলা পর্যায়ের আওয়ামীলীগের বিপুল সংখ্যক নেতাকর্মী ও সর্বস্তরের জনগণ।

উল্লেখ্য, লায়ন মোঃ নূর ইসলাম এদেশে ভোক্তা অধিকার আইন এর উদ্যোক্তা যাহা পরবর্তীতে সংসদে পাস হয়ে আইনে পরিণত হয়, তিনি ডিজিটাল নিরাপত্তা আইনের বিরুদ্ধে এবং সাংবাদিকদের অধিকার রক্ষায় সর্বদা সোচ্চার ছিলেন।

মিডিয়া কোটারও প্রবক্তা লায়ন মোঃ নূর ইসলাম। এবার মিডিয়া কোটায় বাংলাদেশ আওয়ামীলীগের প্রার্থী হতে চেয়েছিলেন। এবারও বহু খেলোয়াড় নমিনেশন পেয়েছেন কিন্তু সাংবাদিক সংস্থার চেয়ারম্যান হওয়া সত্ত্বেও তিনি বাংলাদেশ আওয়ামীলীগ থেকে নমিনেশন বঞ্চিত হলে শত শত গণমাধ্যম কর্মীরা মর্মাহত হন। অথচ বলা হয় গণমাধ্যম সংবিধানের চতুর্থ স্তম্ভ।

অনলবর্ষী বক্তা, সমাজকর্মী, সংবিধান সম্পর্কে জ্ঞান, গণমাধ্যমকর্মী, সাহসী এবং দুঃসময়ে নড়াইল আওয়ামীলীগের কাণ্ডারি লায়ন মোঃ নূর ইসলাম বাংলাদেশ আওয়ামীলীগের নড়াইল জেলার সর্বস্তরের জনগণের কাছে গ্রহণযোগ্য ও যোগ্য প্রার্থী হিসেবে বিবেচিত ছিলেন।

তিনি বিভিন্ন দল থেকে মনোনয়নের অফার প্রত্যাখ্যান করে স্বতন্ত্র হিসেবে নির্বাচন করার সিদ্ধান্ত নেন কেননা তিনি তার সংগঠনের কাছে নির্বাচন করার প্রতিশ্রুতি দিয়েছিলেন এবং বঙ্গবন্ধুর আদর্শচ্যুত হন নাই। তিনি সকলের দোয়া কামনা করেছেন।