• ঢাকা
  • শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০২৪, ০৬:৩৯ পূর্বাহ্ন

নাঙ্গলকোটের মানুষ কোন ব্যাক্তির কাছে জিম্মি থাকতে পারে না—সাংবাদিক নঈম নিজাম ভূঁইয়া


প্রকাশের সময় : জানুয়ারী ২৮, ২০২৪, ৫:৫২ অপরাহ্ন / ২৮
নাঙ্গলকোটের মানুষ কোন ব্যাক্তির কাছে জিম্মি থাকতে পারে না—সাংবাদিক নঈম নিজাম ভূঁইয়া

নিজস্ব প্রতিবেদক, নাঙ্গলকোট, কুমিল্লাঃ কুমিল্লা নাঙ্গলকোটের ঢালুয়া উচ্চ বিদ্যালয় মাঠে উপজেলা আওয়ামী লীগের আয়োজনে অনুষ্ঠিত সাবেক সংসদ সদস্য ও বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব জয়নাল আবেদীন ভূঁইয়ার ১৯ তম স্মরণ সভায় শনিবার বাংলাদেশ প্রতিদিন সম্পাদক নঈম নিজাম ভূঁইয়া এ কথা বলেন।

তিনি বলেন, আমি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও জয়নাল আবেদীন ভূঁইয়ার রক্ত ও আদর্শকে ধারণ করে রাজনীতি করি। আমরা দেখেছি নাঙ্গলকোটকে কি ভাবে বঞ্চিত করা হয়েছে। আমরা দীর্ঘদিন থেকে অবহেলার শিকার হয়ে আসছি। নাঙ্গলকোটের মানুষ কোন ব্যাক্তির কাছে জিম্মি থাকতে পারে না। সাবেক সংসদ সদস্য আলহাজ্ব জয়নাল আবেদীন ভূঁইয়া সাদমাটা জীবন যাপন করতেন। তিনি পরিবারতন্ত্র করেন নাই। তিনি পরিবারের কাউকে ব্যবসা-বাণিজ্য প্রদান এবং সিন্ডিকেট করেন নাই। জয়নাল আবেদীন ভূঁইয়া মানুষের জন্য রাজনীতি করেছেন। যেখানে সিন্ডিকেট সেখানে আমারা প্রতিবাদ করবো। আগামী উপজেলা নির্বাচনের মাধ্যমে সকল অনিয়ম ও সিন্ডিকেটের জবাব দেওয়া হবে । প্রত্যেক ভোট কেন্দ্রে টিভি চ্যানেলের ক্যামেরা থাকবে। আমরা সাংবাদিকদের নিয়ে ভোট কারচুপি প্রতিহত করবো। আমাদের ঐক্য যে কোন মূল্যে আমরা ধরে রাখবো।

উপজেলা আওয়ামী লীগ যুগ্ম সাধারণ সম্পাদক নাজমুল হাসান ভূঁইয়া বাছির চেয়ারম্যানের পরিচালনায় ও উপজেলা আওয়ামীলীগ সভাপতি অধ্যক্ষ আবু ইউছুফের সভাপতিত্বে স্মরণ সভায় প্রধান বক্তার বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ সদস্য আবু বক্কর ছিদ্দিক আবু। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামীলীগ সহ-সভাপতি মফিজুর রহমান হক, অধ্যক্ষ নুরুল্লাহ মজুমদার, শাহজাহান ভূঁইয়া, মজিবুর রহমান চেয়ারম্যান, যুগ্ম সাধারণ সম্পাদক শহীদুল আলম পাটোয়ারী। এসময় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, ঢালুয়া ইউনিয়ন আওয়ামীলীগ সাবেক সভাপতি অ্যাডভোকেট আবুল হাশেম, উপজেলা আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক হুমায়ুন কবির মজুমদার, হেসাখাল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান অধ্যাপক ইকবাল বাহার মজুমদার, বাঙ্গড্ডা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও উপজেলা যুবলীগ সাংগঠনিক সম্পাদক সাইফুল ইসলাম, সাতবাড়িয়া ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি কাজী ইয়াছিন চেয়ারম্যান, উপজেলা ছাত্রলীগ নেতা রাহাত প্রমুখ।

এছাড়া জয়নাল আবেদীন ভূঁইয়া ফাউন্ডেশনের আয়োজনে ঢালুয়ার বদরপুর গ্রামে তার আত্মার মাগফিরাত কামনা করে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। পরে জয়নাল আবেদীন ভূঁইয়ার কবরে পুষ্পস্তবক অর্পণ ও কবর জিয়ারত করা হয়।