• ঢাকা
  • শুক্রবার, ২৪ মে ২০২৪, ১০:০৯ পূর্বাহ্ন

নওগাঁয় রবীন্দ্র সংগীত সম্মেলন পরিষদের ৪১তম জাতীয় সম্মেলনের প্রস্তুতিসভা


প্রকাশের সময় : জানুয়ারী ৩০, ২০২৩, ৪:৪৬ অপরাহ্ন / ৫৬
নওগাঁয় রবীন্দ্র সংগীত সম্মেলন পরিষদের ৪১তম জাতীয় সম্মেলনের প্রস্তুতিসভা

রওশন আরাা পারভীন শিলা,নওগাঁঃ খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এমপি বলেছেন বিশ্ব কবি রবীন্দ্রনাথ ঠাকুর বলেছেন বাঙালীর আত্ম পরিচয় জাগিয়ে তুলছিলেন। বাঙালী যতবার সভ্যতার সংকটে পড়েছে ততবারই কবি তাঁর কবিতা, গল্প, সংগীত ও সুরে জাতিকে সঠিক পথনির্দেশনা প্রদান করেছেন।

আগামী ৩ মার্চ থেকে ৫ মার্চ পর্যন্ত জাতীয় রবীন্দ্র সংগীত সম্মিলন পরিষদের ৪১তম জাতীয় সম্মেলন নওগাঁয় অনুষ্ঠিত হতে যাচ্ছে তারই প্রস্তুতি সভায় প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেছেন।

সোমবার বেলা সাড়ে ১১টা থেকে নওগাঁ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত এ প্রস্তুতিসভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক খালিদ মেহেদি হাসান। এ সময় পুলিশ সুপার মুহাম্মদ রাশিদুল হক, অতিরিক্ত জেলা প্রশাসক রাজস্ব মিল্টন চন্দ্র রায়, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা গোলাম মোঃ শাহনেওয়াজ, এফবিসিসিআই পরিচালক ও নওগাঁ চেম্বার অব কমার্সের সভাপতি ইকবাল শাহরিয়ার রাসেল, জাতীয় রবীন্দ্র সংগীত সম্মিলন পরিষদ নওগাঁ’র সাধারন সম্পাদক মোসাদ্দেক হোসেনসহ জেলা পর্যায়ের বিভিন্ন কর্মকর্তাবৃন্দ, সামাজিক সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
খাদ্যমন্ত্রী আরও বলেছেন বিশ্ব কবি রবীন্দ্রনাথ ঠাকুর তাঁর লেখা কবিতা, গল্প, গান, প্রবন্ধ ও নাটকসহ সাহিত্যের বিভিন্ন মাধ্যম বিশ্ব দরবারে তুলে ধরে বাঙালী জাতিকে সমৃদ্ধ করেছেন। কবির এই চেতনা এবং কৃতিত্বকে নতুন প্রজন্মের কাছে পরিচিত করতে জেলায় জেলায় রবীন্দ্র সম্মেলনের আয়োজন করা দরকার।

উল্লেখ্য আগামী ৩ থেকে ৫ মার্চ তিনদিনব্যপী জাতীয় রবীন্দ্র সংগীত সম্মেলনের ৪১তম জাতীয় সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে। এ উপলক্ষে তিনদিনব্যপী অনুষ্ঠানমালায় থাকবে সহ¯্রকন্ঠে রবীন্দ্র সংগীত পরিবেশন, পতিসরে রবীন্দ্র প্রীতি সম্মেলন ও স্মৃতিচারণ, রবীন্দ্রনাথের চিত্রকর্ম প্রদর্শন এবং কবি গুরুর জীবন ও কর্ম নিয়ে আলোচনাসভা ।
সম্মেলনে আসাদুজ্জমান নূর, রামেন্দু মজুমদার, রেজোয়ানা চৌধুরী বন্যাসহ দেশ বরেণ্য শিল্পীবৃন্দ অংশগ্রহন করবেন বলে প্রস্তুতিসভায় জানানো হয়।