• ঢাকা
  • মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী ২০২৪, ০৫:১৮ অপরাহ্ন

দোয়া মাহফিলের মাধ্যমে সিলেটের বিশ্বনাথে ওয়ান পাউন্ড হসপিটালের কনস্ট্রাকশন কাজের শুভ সূচনা


প্রকাশের সময় : ফেব্রুয়ারী ৬, ২০২৩, ৮:০৮ অপরাহ্ন / ৬৪
দোয়া মাহফিলের মাধ্যমে সিলেটের বিশ্বনাথে ওয়ান পাউন্ড হসপিটালের কনস্ট্রাকশন কাজের শুভ সূচনা

নিজস্ব প্রতিবেদক,সিলেটঃ দোয়া মাহফিলের মাধ্যমে বিশ্বনাথে ওয়ান পাউন্ড হসপিটালের কনস্ট্রাকশন কাজের শুভ সূচনা করা হয়েছে। সোমবার বিশ্বনাথে হসপিটালের নিজস্ব ভুমিতে এ মাহফিল অনুষ্ঠিত হয়।

সংস্থার বাংলাদেশ চ্যাপ্টারের চেয়ারপার্সন মোঃ মইন উদ্দিনের সভাপতিত্বে ও সংস্থার প্রতিষ্ঠাতা চেয়ারপার্সন ও সিইও এলার্জি বিশেষজ্ঞ ডা: মো. শানুর আলী মামুনের উদ্বোধনী বক্তব্যের মাধ্যমে সুচিত এবং সেক্রেটারী জেনারেল লন্ডনের টাওয়ার হেমলেটসের সাবেক স্পিকার কাউন্সিলর এম আয়াছ মিয়া, ট্রাষ্টি কাউন্সিলর কবি শাহ সোহেল আমিন, বিশ্বনাথ চিফ কো অর্ডিনেটর সাংবাদিক কবি নাজমুল ইসলাম মকবুলের যৌথ পরিচালনায় আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন সিলেট-২ আসনের এম পি মোকাব্বির খান।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিশ্বনাথ উপজেলা পরিষদ চেয়ারম্যান এস এম নুনু মিয়া, উপজেলা নির্বাহী অফিসার নুসরাত জাহান, উপজেলা সহকারী কমিশনার ভুমি আসমা জাহান সরকার, জাতীয় চক্ষু বিজ্ঞান ইনস্টিটিউট এন্ড হসপিটালের সহকারী অধ্যাপক ডা: মোঃ জহিরুল ইসলাম অচিনপুরী, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা: মো: দেলওয়ার হোসেন সুমন, হসপিটালের পেট্রন মোঃ সমুজ আলী, ভারপ্রাপ্ত পৌর মেয়র রফিক হাসান, সংস্থার এডভাইজার প্রফেসর ডা: মোয়াজ্জেম হোসেন, ঢাকা কো অর্ডিনেটর সৈয়দ সাইদুল ইসলাম দুলাল, বিশ্বনাথ উপজেলা এডভাইজারী কমিটির সদস্য ফারুক আহমদ, শেখ মনির মিয়া, দৌলতপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ আমির আলী, খাজাঞ্চী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আরশ আলী গণি, রামপাশা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এডভোকেট মোঃ আলমগির, দেওকলস ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান খায়রুল আমিন আজাদ, বিশ্বনাথ সরকারী ডিগ্রি কলেজের সাবেক প্রিন্সিপাল সিরাজুল হক, উত্তর বিশ্বনাথ আমজদ উল্লাহ ডিগ্রি কলেজের প্রিন্সিপাল নেছার আহমদ, হসপিটালের ভুমিদাতা মুহাম্মদ আলী ছালেক, ফাউন্ডার মেম্বার ও লন্ডন বাংলা প্রেসক্লাবের ভাইস প্রেসিডেন্ট সাংবাদিক মোঃ রহমত আলী, ফাউন্ডার মেম্বার এম এ হক, মোঃ ফারুক মিয়া, সামসু মিয়া লয়লুছ, মাহবুব মিয়া, সার্ক মানবাধিকার ফাউন্ডেশন সিলেট মহানগর সভাপতি মুসাদ্দিক হোসেন সাজুল, সাংবাদিক তজম্মুল আলী রাজু, সাইফুল ইসলাম বেগ, পৌর কাউন্সিলর ইমরান আহমদ সুমন, আসাদুজ্জামান নুর প্রমুখ।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মেডিকেল কো অর্ডিনেটর ডা: সাবিহা নাসরিন ইভা, ডা. এম এ কুদ্দুছ চৌধুরী, শেখ সানজিদা শারমিন সিবা, রুমেল আলী।

এ সময় ভুমিদাতা মোছা: আফতেরা বেগম, মুহাম্মদ আলী ছালেক, ফাউন্ডার পেট্রন মোঃ সমুজ আলী, রুম দাতা শেখ মোঃ মনির মিয়া এবং অতিথিদের সংস্থার পক্ষ থেকে ক্রেস্ট ও উপস্থিত ফাউন্ডার মেম্বারদের সার্টিফিকেট প্রদান করা হয়।
শুরুতে পবিত্র কালামে পাক থেকে তিলাওয়াত করেন শেখ হাবিব উল্লাহ মাস্টার দাখিল মাদরাসার সুপার মাওলানা শেখ সাহিদুর রহমান এবং দোয়া পরিচালনা করেন জামেয়া মাদানিয়া বিশ্বনাথের মুহতামিম মাওলানা শিব্বির আহমদ।

বক্তারা বলেন, প্রবাসীরা আমাদের গর্বের ধন। তারা এলাকার আর্থ সামাজিক উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। তারা এলাকার গরিব জনসাধারনের জন্য বিনামুল্যে চিকিৎসাসেবা দেবার লক্ষ্যে ওয়ান পাউন্ড জেনারেল হটপিটাল নির্মাণের যে উদ্যোগ নিয়েছেন এটা নি:সন্দেহে মহৎ এবং উত্তম কাজ। বিশ্বনাথে এ হসপিটাল নির্মিত হলে এলাকার অসুস্থ গরিব মানুষসহ সকলেই চিকিৎসাসেবা পাবেন। এ মহৎ কাজ যারা করে যাচ্ছেন আমরা তাদের অভিনন্দন জানাই।

তারা আরও বলেন, হসপিটাল নির্মাণে কাজ করে যাবার পাশাপাশি করোনা ও বন্যায় ক্ষতিগ্রস্থদের মধ্যেও তারা সহযোগিতা করেছেন, গৃহ নির্মাণ করে দিয়েছেন এবং ধারাবাহিকভাবে চিকিৎসাসেবা দিয়ে যাচ্ছেন। তাদের এসব কার্যক্রমও প্রশংসার দাবীদার। তারা বিশ্বনাথে হসপিটাল প্রতিষ্ঠাসহ সকল ভালো কাজে সকল মহলের সহযোগিতা কামনা করেন।