• ঢাকা
  • মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২, ১০:৪৭ পূর্বাহ্ন

দৈনিক নয়া দিগন্তের সাংবাদিককে হত্যার হুমকি


প্রকাশের সময় : জুলাই ৯, ২০২১, ১১:৫৩ অপরাহ্ন / ১৪৬
দৈনিক নয়া দিগন্তের সাংবাদিককে হত্যার হুমকি

নিজস্ব প্রতিবেদকঃ দৈনিক নয়া দিগন্তের স্পোর্টস রিপোর্টার ও বাংলাদেশ স্পোর্টস জার্নালিস্ট কমিউিনিটির সাবেক সাংগঠনিক সম্পাদক জসিম উদ্দিন রানাকে হত্যার হুমকি দিয়েছেন এস এম নাসিমুল হাসান দোদুল নামে এক ব্যক্তি।বৃহস্পতিবার দুপুরে সাংবাদিক রানার মোবাইলে ফোন করে এ হুমকি দেয়া হয়। এ ঘটনায় শুক্রবার কদমতলী থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে। যার জিডি নম্বর-৪৬২। জসিম উদ্দিন রানা ঢাকা রিপোর্টার্স ইউনিটিরও স্থায়ী সদস্য।

জানা গেছে, বৃহস্পতিবার সাংবাদিক রানা তার মুরাদপুরের বাসায় অবস্থান করছিলেন। এ সময় দুপুর ১টা ১৩মিনিটের সময় তার ব্যক্তিগত মোবাইলে ০১৮১৯-২৭৮৯৩৮ নম্বর থেকে একটি ফোন আসে। রিসিভ করতেই অপর প্রান্ত থেকে অকথ্য ভাষায় গালিমন্দ করা হয়। এরপর বলা হয়, তোকে স্টেডিয়াম এলাকায় দেখা গেলে তুলে নিয়ে যাওয়া হবে এবং মেরে ফেলার হুমকিসহ বিভিন্ন প্রকার ক্ষতি করা হবে বলে হুমকি দেয়া হয়। পরে রানা খোঁজ নিয়ে হুমকি দাতা ব্যক্তি পরিচয় শনাক্ত করেন। হুমকি দাতা ব্যক্তির নাম এস এম নাসিমুল হক। বাবা মনসুর আলম। ৫৮ নম্বর শান্তিবাগ মসজিদ রোড এলাকার বাসিন্দা।

সাংবাদিক জসিম উদ্দিন রানা অভিযোগ করে বলেন, স্পোর্টস রিপোর্টার হিসেবে আমাকে প্রায় সময় বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামসহ সংলগ্ন এলাকা এবং মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে রিপোর্ট করার জন্য যাওয়া আসা করতে হয়। হুমকিদাতার এমন প্রাণনাশের হুমকিতে আমি শঙ্কিত এবং যে কোনো সময় আক্রমণের শিকার হতে পারি। সে শুধু একা নয় তার সাথে আরো দু’একজন থাকতে পারে বলে অনুমান করছি। এমতাবস্থায় আমি আইনশৃঙ্খলা রক্ষাকারি বাহিনীর নিকট জীবন নিরাপত্তার জন্য সাহায্য কামনা করছি।

এদিকে সাংবাদিক জসিম উদ্দিন রানাকে হত্যার হুমকির ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছে ক্রীড়া সাংবাদিকদের সংগঠন বাংলাদেশ স্পোর্টস জার্নালিস্টস কমিউনিটির সভাপতি মাসুদ পারভেজ ও সাধারণ সম্পাদক বদরুল আলম চৌধুরীসহ কার্যনির্বাহী কমিটির নেতৃবৃন্দ।

শুক্রবার সংগঠনটির সাধারণ সম্পাদক স্বাক্ষরিত এক বিব্রিতিতে এ নিন্দা জানানো হয়। বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, জসিম উদ্দিন রানা গত প্রায় এক যুগ ধরে ক্রীড়া সাংবাদিকতায় সুনাম ও দক্ষতার সাথে কাজ করে আসছেন। এহেন ঘটনার পর তিনি চরম নিরাপত্বাহীনতায় ভুগছেন। একজন পেশাদার সাংবাদিকের এভাবে হত্যার হুমকি দিয়ে হয়রানি করা অত্যন্ত নিন্দনীয়। বিষয়টি উদ্বেগের। যা আমাদের কাম্য নয়। ঘটনার সুষ্ঠু তদন্তের মাধ্যমে দায়িকে চিহ্নিত করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করতে সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানান নেতৃবৃন্দ।