• ঢাকা
  • সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ০১:৩১ পূর্বাহ্ন

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নামে অপপ্রচারে বিভ্রান্ত না হওয়ার জন্য আহ্বান


প্রকাশের সময় : অগাস্ট ৪, ২০২১, ৫:০৫ অপরাহ্ন / ১৪৬
তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নামে অপপ্রচারে বিভ্রান্ত না হওয়ার জন্য আহ্বান

আজকের বাংলাদেশ ডেস্কঃ তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নামে নানা অপপ্রচার চালাচ্ছে একটি মহল। এই মন্ত্রণালয়ের নাম ব্যবহার করে বিভিন্ন চ্যানেলের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের একটি তালিকা সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ করে বিভ্রান্তি ছড়ানো হচ্ছে। তালিকায় ২৮টি চ্যানেলের নাম ও মালিকের নাম উল্লেখ করা হয়েছে। তালিকায় একটি চ্যানেলের নাম দুইবার উল্লেখ করা হলেও মালিকের নাম দুই জায়গায় দুই রকম।

তালিকার উপরে লেখাগুলোর মধ্যে বাংলাদেশ সচিবালয় বানানে উল্লেখ করা হয়েছে ‘বাংলাদেল সচিবালয়’। স্মারক নাম্বার উল্লেখ করা হলেও তা অসামঞ্জস্যপূর্ণ। তালিকার নিচে লিখা হয়েছে ‘এই চ্যানেল গুলোর বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশ দেওয়া হলো’। কোন প্রকার ব্যাখা এবং স্বাক্ষর ছাড়া এ তালিকার অনেক কিছুতেই বিশ্বাসযোগ্যতার অভাব।

বিষয়টি আজকের বাংলাদেশ টুয়েন্টিফোরের নজরে আসার পর সত্যতা নিশ্চিত করার জন্য যোগাযোগ করা হয় তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ে।

মন্ত্রণালয়ের পিআরও মীর আকরাম জানান, নিশ্চিত করে বলতে পারি এ ধরনের কোন তালিকা তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় থেকে প্রকাশ করা হয়নি। কারো বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণেরও কোন সিদ্ধান্ত নেওয়া হয়নি। তালিকাটি আমার কাছে পাঠান। এ ধরনের অপপ্রচার কারা কি কারণে চালাচ্ছে বিষয়টি খতিয়ে দেখা হবে।

এর আগে তথ্যমন্ত্রী ড. হাসান মাহমুদ এমপি’র পার্সোনাল অফিসার মোঃ কায়সারুল আলমও এমন অপপ্রচারে কান না দেওয়ার জন্য আহ্বান জানিয়েছেন।