• ঢাকা
  • শনিবার, ০৪ ফেব্রুয়ারী ২০২৩, ০৭:১৫ অপরাহ্ন

ঢাকার গণসমাবেশে বিশাল শোডাউন দেবে খুলনা বিএনপি


প্রকাশের সময় : ডিসেম্বর ৭, ২০২২, ৮:০২ অপরাহ্ন / ৩১
ঢাকার গণসমাবেশে বিশাল শোডাউন দেবে খুলনা বিএনপি

মোস্তাইন বীন ইদ্রিস চঞ্চল,খুলনাঃ ১০ ডিসেম্বর রাজধানীর গণসমাবেশে স্মরণকালের সর্বাধিক জনসমাগম ঘটাতে চায় বিএনপি। সেই সমাবেশে বিভাগীয় শহর খুলনা থেকে বিশাল শোডাউন দিতে চায় জেলা ও মহানগর বিএনপির নেতারা।

খুলনার বিএনপি নেতারা বলেন, ১০ ডিসেম্বর রাজধানী ঢাকায় বিএনপির সমাবেশে বিশাল লোকসমাগমের মাধ্যমে নিজেদের উপস্থিতি জানান দিতে চাই।

খুলনা জেলা ও মহানগর কত লোক নিয়ে মহাসমাবেশে যোগ দেবেন এমন প্রশ্নের জবাবে খুলনা মহানগর বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট শফিকুল আলম মনা বলেন, রাজধানীর সমাবেশে খুলনা থেকে নেতাকর্মীদের যেতে হবে এমন কোন কেন্দ্রের নির্দেশনা নেই। তবে খুলনা বিএনপি’র বিশাল একটি জনবল ওই সমাবেশে যোগদান করবে।

খুলনা মহানগর বিএনপির মিডিয়া সেলের আহ্বায়ক এহতেশামুল হক শাওন জানান, ১০ ডিসেম্বর ঢাকা বিভাগীয় গণ-সমাবেশ প্রতিহত করতে চক্রান্ত শুরু হয়েছে।

সরকারের নির্দেশে পুলিশ প্রশাসন গত শনিবার সন্ধ্যা থেকে ব্যাপক ধড়-পাকড় করছে। নগরীসহ জেলার বিভিন্ন স্থানে ককটেল বিস্ফোরণ বা তাজা ককটেল উদ্ধারের নাটক সাজিয়ে দলীয় নেতাকর্মীদের বিরুদ্ধে সরকার পতনের লক্ষ্যে নাশকতা সৃষ্টির কল্পকাহিনী সাজিয়ে মামলা দিচ্ছে। বিএনপি জনদাবি আদায়ে এবং গণতন্ত্র পুনরুদ্ধারে শান্তিপূর্ণ আন্দোলন করছে এবং সারা দেশের বিভাগীয় সদরগুলোতে সফল কর্মসূচি পালন করেছে। নিশিরাতের ভোটের সরকারের সময় ফুরিয়ে গেছে। সব বাধা উপেক্ষা করেই খুলনার নেতাকর্মীরা রাজধানীতে যাবে এবং গণ-সমাবেশ সফল করবে।

খুলনা জেলা বিএনপির সদস্য সচিব এসএম মনিরুল হাসান বাপ্পী বলেন, সব ধরনের দমন-পীড়ন ও ‘সন্ত্রাসী কর্মকাণ্ড’ ডিঙিয়ে ঢাকায় ১০ ডিসেম্বর সমাবেশে যোগদান করবে খুলনা বিএনপির হাজার হাজার নেতাকর্মী। বাপ্পি বলেন, ব্যক্তিগত উদ্যোগে ইতোমধ্যে অসংখ্য নেতা-কর্মী ঢাকায় পৌঁছেছেন সমাবেশে যোগদানের উদ্দেশ্যে। সমাবেশের দিন খুলনা বিএনপির নেতাকর্মীরা একত্রিত হয়ে বিশাল শোডাউন দেবে বলে জানান বিএনপি এই নেতা।

ইতোমধ্যে সমাবেশে যোগদানের জন্য আগে ভাগে ঢাকায় পৌঁছেছেন খুলনার সাবেক ছাত্রদল নেতা মশিউর রহমান যাদু। কেন আগে পৌঁছেছেন সে সম্পর্কে তিনি মুঠোফোনে বলেন, সমাবেশকে সামনে রেখে সরকার ও প্রশাসনের ইন্ধনে বাস ধর্মঘট ডাকা হতে পারে এমন শঙ্কায় ও খুলনায় বিএনপির নেতাকর্মীদের বাড়ি বাড়ি পুলিশ অভিযান চালিয়ে গণগ্রেফতার করছে। যে কারণে আগেভাগেই ঢাকায় চলে এসেছি। আওয়ামী লীগ ঢাকার সমাবেশে ঢল ঠেকাতে নজিরবিহীন ষড়যন্ত্র করছে। বিএনপির সব ষড়যন্ত্র ভেদ করে সমাবেশে সফল করবে বলে দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন তরুণ এ নেতা।