• ঢাকা
  • সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ১২:১৬ পূর্বাহ্ন

জয়যাত্রা টিভির টাকা যেত ইজরাইলে!


প্রকাশের সময় : জুলাই ৩০, ২০২১, ১০:১০ অপরাহ্ন / ২৯৩
জয়যাত্রা টিভির টাকা যেত ইজরাইলে!

বিশেষ প্রতিনিধিঃ জয়যাত্রা টেলিভিশনটি কোন আইপি টিভি বা অনলাইন টিভি নয়। এটি একটি সম্পুর্ন অবৈধ অনুমোদিত বিহীন স্যাটেলাইট (ডাউনলিংক) টেলিভিশন। ইজরাইলের একটি স্যাটেলাইট থেকে এটা সম্প্রচার হয়।

অনেকেই না জেনে বুঝে না বা ঘটনাকে ভিন্ন দিকে নিতে আইপি টিভি নামে চালাচ্ছে। ইজরাইলের স্যাটেলাইট কোম্পানি বিভিন্ন দেশে ডিস্ট্রিবিউশন অফিস রয়েছে। তবে বাংলাদেশে এর কোন ডিস্ট্রিবিউশন নেই। ভারতের একটি ডিস্ট্রিবিউটর থেকে বাংলাদেশের বেশ কিছু লোক ডাউনলিংক এর মাধ্যমে স্যাটেলাইট সম্প্রচার করছে সম্পুর্ন  অবৈধ ভাবে। যার মধ্যে জয়যাত্রা অন্যতম।

ক্যাবল অপারেটরদের স্যাটেলাইট রিসিভার ও মডিউলেটর দিয়ে এই টিভির সিগন্যাল ধরানো হয়। টেলিভিশনগুলোর সরকারী অনুমতি না থাকায় বাংলাদেশ থেকে অবৈধ হুন্ডির মাধ্যমে স্যাটেলাইট সম্প্রচারের বিল প্রদান করা হয়। দেশে এমন অবৈধ ডাউনলিংক স্যাটেলাইট টেলিভিশন রয়েছে প্রায় ১০/১২টির মত। প্রতিটির স্যাটেলাইট ভাড়া প্রতিমাসে ৪ থেকে ৬ লাখ বাংলাদেশি টাকা। এ সকল টেলিভিশনে প্রতিদিনই রাত ১২টার পর আধ্যাত্মিক হুজুরদের নিয়ে বিজ্ঞাপন চলে। বিজ্ঞাপনগুলোর মাধ্যমে টেলিভিশন মালিক ও বিজ্ঞাপন প্রদানকারীরা গোপন চুক্তির মাধ্যমে মানুষের কাছ থেকে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিয়ে থাকে। প্রতি মিনিট বিজ্ঞাপন রেট ২০ থেকে ৩০হাজার টাকাও হয়ে থাকে। এ

সকল টাকাতেই মূলত চলে তাদের কার্যক্রম। এদিকে এ সকল বিজ্ঞাপনে প্রতারিত হয়ে মানুষ লাখ লাখ টাকা হারাচ্ছে। আর এই টাকাতে এ সকল অপরাধীরা বিভিন্ন অপকর্ম করে বেড়ায় এবং ইজরাইলকে অর্থের যোগান দিচ্ছে।