• ঢাকা
  • সোমবার, ১৭ Jun ২০২৪, ০৬:১০ পূর্বাহ্ন

গোপালগঞ্জে প্রতিবন্ধী সেই কৃষকের পাশে দাঁড়িয়েছেন মানবিক পৌর মেয়র শেখ রকিব হোসেন


প্রকাশের সময় : মে ২২, ২০২৪, ৭:২১ অপরাহ্ন / ২৯
গোপালগঞ্জে প্রতিবন্ধী সেই কৃষকের পাশে দাঁড়িয়েছেন মানবিক পৌর মেয়র শেখ রকিব হোসেন

কে এম সাইফুর রহমান, গোপালগঞ্জঃ গোপালগঞ্জে ক্ষতিগ্রস্ত সেই প্রতিবন্ধী কৃষকের পাশে দাঁড়িয়েছেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার চাচা, গোপালগঞ্জ পৌরসভার মানবিক মেয়র শেখ রকিব হোসেন।

সোমবার (২০ মে) বেলা ১১টায় পৌর মেয়র শেখ রাকিব হোসেন ক্ষতিগ্রস্ত প্রতিবন্ধী কৃষক প্রফুল্ল বিশ্বাসের বাড়িতে সরেজমিনে গিয়ে তাকে ও তার পরিবারের সদস্যদেরকে সান্ত্বনা দেন তিনি।

এ সময় মানবিক মেয়র শেখ রাকিব হোসেন তার ব্যক্তিগত তহবিল থেকে ক্ষতিগ্রস্ত কৃষক প্রফুল্ল বিশ্বাসের হাতে নগর ২ লক্ষ টাকা তুলে দেন।

উল্লেখ্য, গত শনিবার (১৮ মে) ভোররাতে গোপালগঞ্জ পৌরসভার ৪ নম্বর ওয়ার্ডের চরপাড়া এলাকায় মশার কয়েলের আগুনে প্রতিবন্ধী প্রফুল্ল বিশ্বাসের ৩টি তরতাজা গরু পুড়ে ছাই হয়ে যায়। এতে প্রায় তিন লাখ টাকার আর্থিক ক্ষতি হয় তার। পরে স্থানীয় কাউন্সিলর রনি হোসেন কালু ও স্থানীয় সূত্রে বিষয়টি জানতে পেরে মেয়র শেখ রাকিব হোসেন ক্ষতিগ্রস্ত ওই পরিবারকে সান্ত্বনা দিতে ছুটে আসেন এবং নতুন করে স্বাবলম্বী হতে তাদেরকে আর্থিক সহায়তা প্রদান করেন।

প্রসঙ্গত, শেখ রকিব হোসেন পৌর মেয়র নির্বাচিত হওয়ার পর থেকেই তিনি পৌরসভা থেকে প্রাপ্ত তার সম্মানী ভাতা ভোগ না করে মানব কল্যাণে ব্যয় করেন। শুধু তাই নয় পত্রিক ও তার নিজস্ব জমিতে উৎপাদিত ফসল বিক্রির সমুদয় অর্থও তিনি মানব কল্যাণে সামাজিক কর্মকাণ্ডে ব্যয় করেন। প্রতিবছর পবিত্র ঈদুল ফিতরকে সামনে রেখে তিনি পৌরসভার সকল মসজিদের ইমাম ও মুয়াজ্জিনের হাতে সন্তোষজনক সম্মানী তুলে দেন। এছাড়াও প্রতিবন্ধী এক পরিবারকে নিজস্ব অর্থ ব্যয়ে ঘর তুলে দিয়ে ব্যাপক প্রশংসা অর্জন করেন তিনি।

ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে অর্থ বিতরণের সময় গোপালগঞ্জ পৌরসভার ৪নং ওয়ার্ড কাউন্সিলর রনি হোসেন কালু, পৌর সভার অন্যান্য কর্মকর্তা- কর্মচারীবৃন্দ ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।