• ঢাকা
  • মঙ্গলবার, ২৫ Jun ২০২৪, ০৩:২৮ অপরাহ্ন

খাগড়াছড়ির মহালছড়িতে চেঙ্গী ব্রীজ পর্যন্ত বেহাল দশা মেরামতের দাবি


প্রকাশের সময় : মার্চ ২৯, ২০২৩, ৭:২২ অপরাহ্ন / ৫৭
খাগড়াছড়ির মহালছড়িতে চেঙ্গী ব্রীজ পর্যন্ত বেহাল দশা মেরামতের দাবি

নিজস্ব প্রতিবেদক, মহালছড়ি, খাগড়াছড়িঃ খাগড়াছড়ি জেলার মহালছড়ি উপজেলার সদর ইউনিয়নের ১নং ওয়ার্ডের আওতাধীন এলাকা কেন্দ্রীয় কবরস্থান হতে চেঙ্গীব্রীজ পর্যন্ত দীর্ঘদিন খানাখন্দে যানবাহন চলাচলে ভারসাম্য হারিয়ে ফেলছে। চেঙ্গী ব্রীজ পর্যন্ত বেহাল দশা এমন সড়কের দ্রুত সংস্কারের দাবি জানিয়েছেন এলাকার জনগণ ও পথচারীগণ।

দীর্ঘ সময় ধরে মহালছড়ি সদরের কেন্দ্রীয় কবরস্থান হতে চেঙ্গীব্রীজ পর্যন্ত সংস্কার না হওয়ায় চলাচলের অযোগ্য হয়ে পড়েছে রাঙ্গামাটির সওজ এর আঞ্চলিক সড়ক। বড় বড় গর্তে পড়ে প্রায়ই বিকল হচ্ছে যানবাহন, ঘটছে দুর্ঘটনা।।

কেন্দ্রীয় কবরস্থান হতে থানার সম্মুখ পর্যন্ত এই সড়কের কার্পেটিং উঠে গেছে। মূল সড়কটি দিয়ে প্রতিদিন ট্রাক, ট্রাক্টর, ব্যাটারিচালিত ভ্যান, মোটরসাইকেলসহ ছোট বড় অনেক যানবাহন চলাচল করে। কিন্তু দীর্ঘদিন ধরে সড়কটির কোনো সংস্কার না হওয়ায় পিচ উঠে অসংখ্য স্থানে তৈরি হয়েছে ছোট-বড় গর্ত।

খানাখন্দে ভরা এই সড়কে প্রতিদিন প্রতিনিয়ত চলছে যাত্রী ও পণ্যবাহী যানবাহন, পথচারীরা। বর্ষাকালে এঢ়ড়ই সড়কে একটু বৃষ্টি হলেই সড়কের গর্তগুলোতে পানি জমে বেহাল পরিস্থিতি সৃষ্টি হয়। স্থানীয় জনগণসহ পরিবহণের যাত্রী ও চালকরা চরম দুর্ভোগের শিকার হচ্ছেন। এই রাস্তাটি দিয়ে
রোগী ও জরুরি প্রয়োজনে দ্রুত যাওয়া যায় না। আর বৃষ্টিতে ভোগান্তি ওঠে চরমে। বেহাল এই সড়কে নিয়মিত ঘটছে দুর্ঘটনা।

স্থানীয়দের অভিযোগ প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাদেশের সড়ক গুলোকে উন্নয়ন সহ সংস্কারের মাধ্যমে গ্রামকে শহরে রুপান্তরে অগ্রণী ভূমিকা রাখছেন। কিন্তু মহালছড়িতেও দ্রুত সময়ের মধ্যে এমন উন্নয়নসহ সংস্কারের দাবি জানাচ্ছি ও পথচারী আশায় রয়েছেন।

কেন্দ্রীয় কবরস্থান হতে চেঙ্গী ব্রীজ পর্যন্ত বেহাল দশা, দীর্ঘদিন ধরে দুর্ভোগ পোহাতে হচ্ছে, দীর্ঘদিন সংস্কার কাজ হচ্ছে না। এই জনগুরুত্বপূর্ণ সড়ক দিয়েই সিলেটিপাড়া, মহালছড়ি থানা, চট্টগ্রামপাড়াসহ ২নং মুবাছড়ি ইউনিয়নবাসী আশেপাশের জনগণের চলাচলের একমাত্র সড়ক।