• ঢাকা
  • শুক্রবার, ০৯ ডিসেম্বর ২০২২, ০৫:০৩ পূর্বাহ্ন

কোভিড ১৯ হিরো অ্যাওয়ার্ড’ পেলেন জাতীয় প্রেস ক্লাব সভাপতি ফরিদা ইয়াসমিন


প্রকাশের সময় : জুন ১৯, ২০২১, ১২:৪৮ পূর্বাহ্ন / ৩২৪
কোভিড ১৯ হিরো অ্যাওয়ার্ড’ পেলেন জাতীয় প্রেস ক্লাব সভাপতি ফরিদা ইয়াসমিন

বিশেষ প্রতিনিধি, ঢাকাঃ ‘কোভিড ১৯ হিরো অ্যাওয়ার্ড’ পেলেন জাতীয় প্রেস ক্লাব সভাপতি ফরিদা ইয়াসমিন।রাজধানী বনানীর একটি হোটেলে শুক্রবার (১৮ জুন) মুক্তিযাদ্ধা বিষয়ক মন্ত্রী আকম মোজাম্মেল হক, বাণিজ্য মন্ত্রী টিপু মুন্সী এবং রোটারি ইন্টারন্যাশনালের কর্মকর্তারা তার হাতে এই পুরস্কার তুলে দেন। ব্যবসায়িক ও পেশাদার ব্যক্তিদের নিয়ে গড়ে উঠা বিশ্বব্যাপী সেবামূলক সংগঠন ‘রোটারি ইন্টারন্যাশনাল’ কোভিড ১৯ সময়ে সমাজ সেবা মূলক কাজের স্বীকৃতি স্বরূপ তাকে এ পুরস্কার প্রদান করেন।

জাতীয় প্রেসক্লাব সভাপতি করোনা মহামারিকালীন ফ্রন্টলাইন যোদ্ধা হিসেবে কাজ করে যাচ্ছেন। গতবছর জাতীয় প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক থাকা অবস্থায় সাংবাদিকদের জন্য অ্যাম্বুলেন্স সেবা, ডাক্তার প্যানেল তৈরি করে টেলিমেডিসিন সেবা চালু করেন। পাশাপাশি কয়েকটি হাসপাতালের সঙ্গে কোভিড রোগী ভর্তির ব্যাপারে সমঝোতা স্বাক্ষর এবং সাংবাদিকদের জন্য করোনা বুথ চালু করেন। এসব কার্যক্রম বর্তমানেও চালু আছে। একইসঙ্গে করোনা থেকে বাঁচতে জনগণের মাঝে সচেতনতা তৈরিতে নিয়মিত লেখালেখিসহ নানামুখি কাজ করেছেন। বিভিন্ন সহযোগিতা নিয়ে দাঁড়িয়েছেন বিভিন্ন শ্রেণী পেশার মানুষের পাশে।

ফরিদা ইয়াসমিন করোনাকালীন বারংবার নিজ গ্রামে গিয়েও জনগণের মাঝে সচেতনতামূলক কাজ করেছেন। দরিদ্রদের মাঝে মাস্ক, সাবান ও খাদ্যসামগ্রী বিতরণ করেছেন। শুরুতে গ্রামের স্কুলের শিক্ষার্থীদের মধ্যে নিজস্ব উদ্যোগে মাস্ক স্যানিটাইজার বিতরণ ও সচেতনতার কাজ করেছেন। ফরিদা ইয়াসমিনের সেবামূলক কাজ অব্যাহত রয়েছে। ‘কোভিড ১৯ হিরো’ গোল্ড আ্যাওয়ার্ডটি তিনি সকল ফ্রন্টলাইন যোদ্ধা সাংবাদিকদের উৎসর্গ করেছেন। কোভিড ১৯ সময়ে বিভিন্নভাবে মানুষের পাশে দাডিঁয়েছেন এমন ১০ টি দেশের বেশ কয়েকজনকে এ সম্মানে ভূষিত করা হয়েছে।