• ঢাকা
  • শনিবার, ২৪ ফেব্রুয়ারী ২০২৪, ০৬:১৬ অপরাহ্ন

এক সময়ের বিএনপি’র ক্যাডার এখন ফায়ার সার্ভিসের কর্মকর্তা


প্রকাশের সময় : ডিসেম্বর ১৬, ২০২৩, ১২:৩৫ পূর্বাহ্ন / ৭৩
এক সময়ের বিএনপি’র ক্যাডার এখন ফায়ার সার্ভিসের কর্মকর্তা

নিজস্ব প্রতিবেদক, ঢাকাঃ এক সময়ের বিএনপির অঙ্গ সংগঠন ছাত্রদলের সক্রিয় ক্যাডার শাহিন আলম এখন ফায়ার সার্ভিসের আতংক। বর্তমান ফায়ার সার্ভিসের দুর্নীতি ও অনিয়মের সক্রিয় সিন্ডিকেটের অন্যতম হোতা হিসেবে সকলের নিকট পরিচিত। অথচ আফসোসের বিষয়ে যে ফায়ার সার্ভিসের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মইনুদ্দিন আহমেদের স্নেহধন্য এই শাহীন আলম।

মহাপরিচালকের ছাত্র ছায়ায় রাজধানীর পোস্তগোলার সিনিয়র এসও হিসেবে কর্মরত থেকে ফায়ার সার্ভিসের নিয়োগ ও বদলি বাণিজ্যের সিন্ডিকেটের কলকাটি নারেন তিনি। মহাপরিচালক ও তার ছোট ভাই আনিসুর রহমানের হয়ে সকল প্রকার অপকর্ম চালিয়ে যাচ্ছেন এই শাহিন।

বিএনপির ক্যাডার শাহিন আলম মহাপরিচালকের এতটাই প্রিয় ব্যক্তিত্ব যে অসংখ্য কর্মকর্তা – কর্মচারীর মাঝে বাছাই করে তাকে বিদেশ ভ্রমণের সুযোগ পর্যন্ত করে দিয়েছেন তিনি।

এসব দুর্নীতি অনিয়ম আরো অপকর্মীর মাধ্যমে আয় বহির্ভূত অঢেল সম্পদের মালিক তিনি। এসব অবৈধ অর্থের মাধ্যমে গাজীপুরে একাধিক প্লট ও বিলাসবহুল বসতবাড়ি গড়ে তুলেছেন।

এত এত অপকর্ম ও অনিয়মের মাধ্যমে বর্তমান সরকারের উন্নয়ন ও ফায়ার সার্ভিসের সক্ষমতার যে মাইলফলক স্থাপন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা সে সব অর্জনকে কলঙ্কিত করাই তার একমাত্র উদ্দেশ্য।

বিএনপি জামাতের সক্রিয় ক্যাডার হিসেবে প্রধানমন্ত্রীর উন্নয়ন ও ফায়ার সার্ভিসের সক্ষমতাকে কলঙ্কিত করা শাহীন আলমকে কোন প্রকার শাস্তির আওতায় না এনে বর্তমান মহাপরিচালক পুরস্কার হিসেবে তার কাছে টেনে নিয়েছেন।

বিষয়টি নিয়ে ফায়ার সার্ভিসের অধিকাংশ কর্মকর্তা ও কর্মচারীদের মধ্যে ব্যাপক ক্ষোভ রয়েছে বলে নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক কর্মকর্তা সংবাদ মাধ্যমকে জানান।

ফায়ার সার্ভিসের অধিকাংশ দেশপ্রেমিক এবং নিষ্ঠাবান কর্মকর্তা-কর্মচারীরা শাহিন আলমের মতো দুর্নীতিবাজ বিএনপি-জামাতের সক্রিয় ক্যাডারের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছেন।