• ঢাকা
  • শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০২৪, ০৬:০৩ পূর্বাহ্ন

অতীতে সাংবাদিকদের পাশে কেউ দাঁড়ায়নি : নৌপরিবহন প্রতিমন্ত্রী


প্রকাশের সময় : সেপ্টেম্বর ১৬, ২০২১, ৬:৪৭ অপরাহ্ন / ২৮৭
অতীতে সাংবাদিকদের পাশে কেউ দাঁড়ায়নি : নৌপরিবহন প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদকঃ নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, করোনা মহামারির মধ্যেও সাংবাদিকদের পাশে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যেভাবে দাঁড়িয়েছেন, অতীতের সরকারগুলো সংকটের সময়ে সাংবাদিকদের পাশে এভাবে দাঁড়ায়নি। আজ বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে ঢাকা সাংবাদিক ইউনিয়নের বার্ষিক সাধারণ সভায় বিশেষ অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, অতীতের সরকারগুলো সাংবাদিকদের নিজেদের স্বার্থে ব্যবহার করার চেষ্টা করেছে। কিন্তু প্রধানমন্ত্রী চান সঠিক সংবাদ পরিবেশনের মধ্য দিয়ে যেন বাংলাদেশকে তুলে ধরা যায়। বাংলাদেশের জনগণ যেন দেশের বাস্তব চিত্র জানতে পারে।

খালিদ মাহমুদ চৌধুরী বলেন, একটা সময় নেগেটিভ নিউজ বেশি আকর্ষণীয় সংবাদ হতো। ১২ বছরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে যে প্রতিকূলতার মধ্য দিয়ে এগিয়ে নিয়ে গেছেন, যেই প্রতিকূল পরিস্থিতির মধ্যে সাহসিকতার সঙ্গে বাংলাদেশকে পৃথিবীতে মর্যাদার জায়গায় নিয়ে গেছেন। সাংবাদিকরা এগিয়ে এসেছেন।

সাংবাদিকদের সাহসিকতার কথা উল্লেখ করে প্রতিমন্ত্রী বলেন, ‘আমরা যখন দেখতে পাই পদ্মাসেতুর মতো বড় প্রকল্প নিয়ে বাংলাদেশ সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্র হয়েছিল, তখন কিন্তু সাংবাদিকরা সাহসিকতার পরিচয় দিয়ে বর্তমান সরকারকে সাহস যুগিয়েছেন। প্রধানমন্ত্রীর সাহসিকতাকে আপনারা অনুপ্রাণিত করেছেন।

তিনি বলেন, এই অনুপ্রাণিত করা শুধু এখনই নয়; বঙ্গবন্ধু হত্যার বিচার, মানবতাবিরোধী হত্যার বিচারসহ বিভিন্ন সময়ে সাংবাদিকরা সাহসিকতার পরিচয় দিয়েছেন।

করোনা মহামারিতে প্রধানমন্ত্রীর বলিষ্ঠ নেতৃত্বের কথা তুলে ধরে প্রতিমন্ত্রী বলেন, ‘করোনায় অনেকে আশঙ্কা করেছিল বাংলাদেশে ২/৩ কোটি মানুষ করোনায় দুর্ভিক্ষে মারা যাবে। সরকারের সুষ্ঠু পরিকল্পনা ও পদক্ষেপের কারণে সে অবস্থা তৈরি হয়নি। অনেকে চেয়েছিল বাংলাদেশে সেরকম অবস্থা তৈরি হোক। প্রধানমন্ত্রীর রাজনৈতিক দূরদর্শিতার কারণে ভয়াবহ অবস্থা থেকে বাংলাদেশকে আমরা রক্ষা করতে পেরেছি।

ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সভাপতি কুদ্দুস আফ্রাদের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, জাতীয় প্রেসক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন, জাতীয় প্রেসক্লাবের সাবেক সভাপতি সাইফুল আলম, ডিইউজের সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খান তপু প্রমুখ।