• ঢাকা
  • বুধবার, ০১ মে ২০২৪, ০৬:০৩ পূর্বাহ্ন

নড়াইলের কালিয়ায় নির্ধারিত সীমানার বাইরে বালু উত্তোলন : ঝুঁকিতে সরকারি স্থাপনাসহ হাট বাজার


প্রকাশের সময় : জুন ১৭, ২০২২, ৫:১৫ অপরাহ্ন / ১৭০
নড়াইলের কালিয়ায় নির্ধারিত সীমানার বাইরে বালু উত্তোলন : ঝুঁকিতে সরকারি স্থাপনাসহ হাট বাজার

নড়াইল প্রতিনিধিঃ নড়াইলের কালিয়ায় সীমানার বাইরে থেকে বালু উত্তোলন করায় ঝুঁকির মুখে পড়েছে সরকারি ইউনিয়ন ভূমি অফিস সহ একটি বাজার। উপজেলার নবগঙ্গা নদীর ভোমবাগ এলাকায় প্রশাসনের বেঁধে দেওয়া সীমানার বাইরে গিয়ে বালু উত্তোলন করছে বালুমহল ইজারাদার প্রতিষ্ঠান সালেহা এন্টারপ্রাইজ।

এতে ঝুঁকির মুখে পড়েছে আশপাশের ঘরবাড়িসহ হামিদপুর ইউনিয়ন ভূমি অফিস ও গাজিরহাট বাজারের দোকানপাট।
এ নিয়ে চরম আতংকের মধ্যে রয়েছে গাজীর হাট বাজারের ব্যবসায়ীরা। গাজীর হাট বাজারের ব্যবসায়ীরা নির্ধারিত সীমানার মধ্যে থেকে বালু উত্তোলন জন্য প্রশাসনের সার্বিক সহযোগিতা কামনা করেন।

এ বিষয়ে ইজারাদার প্রতিষ্ঠান সালেহা এন্টারপ্রাইজ এর প্রোপাইটর মোঃ তাজু শেখ বলেন,আমরা সীমানার মধ্যে থেকে বালু উত্তোলন করছি। তবে সীমানার বাইরে গিয়ে বালু উত্তোলন করার স্থিরচিত্র দেখালে তার কোনো সদুত্তর দিতে পারেননি।

এ বিষয়ে কালিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আরিফুল ইসলাম বলেন, সীমানার বাইরে গিয়ে বালু উত্তোলন করার কোনো সুযোগ নেই। যদি সীমানার বাইরে গিয়ে বালু উত্তোলন করে তাহলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

উল্লেখ্য, ১৪২৯ বাংলা সালের জন্য উপজেলার নবগঙ্গা নদীর ভোমবাগ এলাকায় ৮একর জায়গায় বালু উত্তোলন করার জন্য জেলা পরিষদ থেকে ৫কোটি ৯৮লাখ টাকায় ইজারা নেন সালেহা এন্টারপ্রাইজ।