• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০২:৩৩ অপরাহ্ন

গোপালগঞ্জে ঘুষ ও তদবির ছাড়া পুলিশে নিয়োগ পেলেন কুরআনের হাফেজ সহ ৩৩ জন


প্রকাশের সময় : এপ্রিল ২১, ২০২২, ১১:৩৯ পূর্বাহ্ন / ১৬২
গোপালগঞ্জে ঘুষ ও তদবির ছাড়া পুলিশে নিয়োগ পেলেন কুরআনের হাফেজ সহ ৩৩ জন

কে এম সাইফুর রহমান, গোপালগঞ্জঃ চাকরি নয়, সেবা’ এই মহান ব্রতকে সামনে রেখে বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সোনার বাংলা বিনির্মাণের লক্ষ্যে দুর্নীতির প্রতি জিরো টলারেন্সকে অক্ষুণ্ণ রাখতে বাংলাদেশ পুলিশের সম্মানিত আইজি ড. বেনজীর আহমেদ বিপিএম (বার) মহোদয়ের উদ্ভাবনী শক্তি প্রসূত সম্পূর্ণ পরিবর্তিত পদ্ধতিতে ‘ট্রেইনি রিক্রুট কন্সটেবল নিয়োগ পরীক্ষার’ সব কয়টি ধাপ অতিবাহিত করে বুধবার (২০ এপ্রিল) গোপালগঞ্জ জেলা পুলিশ লাইন্সে নিয়োগ বোর্ডের সভাপতি জেলা পুলিশ সুপার আয়েশা সিদ্দিকা বিপিএম, পিপিএম মহোদয় এবং নিয়োগ বোর্ডের সদস্যবৃন্দ মাদারীপুর জেলার অতিরিক্ত পুলিশ সুপার মো.মনিরুজ্জামান ফকির পিপিএম, মুন্সীগঞ্জ জেলার অতিরিক্ত পুলিশ সুপার তানভীর হায়দার শাওন কর্তৃক ঘোষণা করা হয় উত্তীর্ণ প্রার্থীদের নাম। এছাড়াও সার্বিক কার্যক্রমে পর্যবেক্ষক হিসেবে উপস্থিত ছিলেন পুলিশ হেডকোয়ার্টার্সের প্রতিনিধি পুলিশ সুপার মো. আরিফুল ইসলাম এবং অতিরিক্ত পুলিশ সুপার আতিকুজ্জামান।

সহস্রাধিক আবেদনকারীর মধ্য হতে প্রাথমিক যাচাই-বাছাই, ৭টি ইভেন্টের শারীরিক যোগ্যতার পরীক্ষা, লিখিত পরীক্ষা এবং মৌখিক পরীক্ষা শেষে বুধবার বিকালে বাছাই করা হয় ৩৩ জন যোগ্য প্রার্থীকে। শতভাগ সততা, স্বচ্ছতা, নিরপেক্ষতা আর পেশাদারিত্ব বজায় রেখে সার্বিক কার্যক্রম সম্পাদন করেন নিয়োগ বোর্ডের সভাপতি জেলা পুলিশ সুপার আয়েশা সিদ্দিকা বিপিএম, পিপিএম মহোদয় ও সদস্যবৃন্দ।

এ সময় গোপালগঞ্জ জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মো. আব্দুর রহমান সহ জেলা পুলিশের অন্যান্য কর্মকর্তা ও সদস্যবৃন্দ এবং জেলায় বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় কর্মরত গণমাধ্যমকর্মীবৃন্দ উপস্থিত ছিলেন।

উত্তীর্ণ পরীক্ষার্থীগণ এসময় মহান আল্লাহ তায়ালার এবং বাংলাদেশ পুলিশের প্রতি এরূপ শতভাগ স্বচ্ছ, নিরপেক্ষ ও দক্ষ নিয়োগ পরীক্ষার জন্য অশেষ কৃতজ্ঞতা জ্ঞাপন করে আনন্দাশ্রু বিসর্জন করেন। পরিশেষে সম্মানিত পুলিশ সুপার মহোদয় উত্তীর্ণ সকলকে ফুলেল শুভেচ্ছা প্রদান করেন।

‘আপনি কি সৎ, সাহসী এবং দেশের জন্য চ্যালেঞ্জ গ্রহণে সক্ষম’….তাহলে আপনাকেই খুঁজছে বাংলাদেশ পুলিশ, নিয়োগ বিজ্ঞপ্তির স্লোগানের ন্যায় এভাবেই গোপালগঞ্জ জেলা পুলিশ খুঁজে পেল যোগ্য ৩৩ জনকে, এভাবেই এগিয়ে যাবে দেশ, এগিয়ে যাবে বাংলাদেশ পুলিশ, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর সোনার বাংলার স্বপ্ন এভাবেই বাস্তবায়িত হবে।