• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে ২০২৪, ১২:২৪ অপরাহ্ন

রূপপুর প্রকল্পে কর্মরতদের করোনার টিকাদান শুরু


প্রকাশের সময় : জুলাই ১৪, ২০২১, ৭:২২ অপরাহ্ন / ১৭৩
রূপপুর প্রকল্পে কর্মরতদের করোনার টিকাদান শুরু

মনিরুজ্জামান অপূর্ব,ঢাকা : দেশব্যাপী করোনা মহামারি পরিস্থিতির ক্রমাবনতির প্রেক্ষাপটে নির্মাণধীন রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পে কর্মরতদের করোনার টিকা প্রদান বুধবার (১৪ জুলাই) থেকে শুরু হয়েছে। রাশিয়া সরকারের সহযোগীতায় ‘স্পুটনিক ভি’ টিকাদান কার্যক্রম উদ্বোধন করেন বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান।

মন্ত্রী বলেন, প্রকল্পের কাজ নিরুদ্বিগ্নভাবে এগিয়ে নেয়ার জন্য রাশিয়ানদের সাথে সাথে কর্মরত বাংলাদেশীদেরও টিকা প্রদানে রাশিয়া সরকার সহযোগিতার হাত বাড়িয়েছেন। এজন্য তিনি রাশিয়া সরকারকে অভিনন্দনের সাথে সাথে কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানিয়ে বলেন, প্রকল্পে কর্মরত পরমাণু শক্তি কমিশনের ৭৫০ জনকে টিকাদান শুরু হলো। এছাড়াও প্রকল্পের বিভিন্ন ঠিকাদারী প্রতিষ্ঠানে কর্মরত যারা কাজ করছেন, তাদেরও ক্রমান্বয়ে টিকা দেয়ার কথা জানানো হয়েছে। প্রয়োজন হলে আমরাও সহযোগীতা করবো। এসময় মন্ত্রী টিকা প্রয়োগে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা: আসমা খান ও তার টিমকে সহযোগিতার জন্য আন্তরিকভাবে ধন্যবাদ জানিয়েছেন।
প্রকল্প পরিচালক ড. শৌকত আকবর জানান, প্রকল্পে কর্মরত সকলকেই করোনার টিকার আওতায় আনা হচ্ছে। ইতোমধ্যে রাশিয়ানসহ বিদেশীদের টিকাদান শেষ পর্যায়ে। বাংলাদেশীদেরও টিকা প্রদান আজ শুরু হরো। পর্যায়ক্রমে বাংলাদেশী যারা প্রকল্পে কাজ করছে তাদেরও শতভাগ টিকা দেয়া হবে । প্রথমদিনে ৫২ জনকে টিকা প্রদানের বিষয়টি নিশ্চিত করে তিনি জানান, ডাক্তার-নার্স এবং কাজের সাথে জড়িতদের টিকা দেয়া হয়েছে।
রাশিয়ান এটমষ্ট্রয় এক্সপোর্টের ভাইস প্রেসিডেন্ট আলেক্সি ডেইরি, রাশিয়ান চিকিৎসক মরোজভ, প্রকল্পের সাইট ইনচার্জ রুহুল কুদ্দুস এসময় উপস্থিত ছিলেন।