• ঢাকা
  • সোমবার, ০৬ মে ২০২৪, ০৮:০১ অপরাহ্ন

প্রধানমন্ত্রী শেখ হাসিনা কখনো চোখ রাঙ্গানোকে ভয় পায় না—– পররাষ্ট্র প্রতিমন্ত্রী


প্রকাশের সময় : ফেব্রুয়ারী ২০, ২০২৩, ১০:৫৪ অপরাহ্ন / ৭৮
প্রধানমন্ত্রী শেখ হাসিনা কখনো চোখ রাঙ্গানোকে ভয় পায় না—– পররাষ্ট্র প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, চারঘাট, রাজশাহীঃ পররাষ্ট্র প্রতিমন্ত্রী আলহাজ্ব শাহরিয়ার আলম এমপি বলেছেন, একটি দেশের অর্থনৈতিক উন্নয়নের পেছনে কৃষকের ফসল, শ্রমিকের কর্মদক্ষতার পাশাপাশি বিনাশর্তে বিদেশী বন্ধুর প্রয়োজন। এমন একটি বিদেশী বন্ধু হিসেবে আমাদের সব সময় পাশে থেকেছে সেটি হলো জাপান।

পররাষ্ট্র প্রতিমন্ত্রী সোমবার দুপুরের দিকে রাজশাহীর চারঘাট উপজেলা পরিচালন ও উন্নয়ন প্রকল্প এর সহায়তায় চারঘাট উপজেলায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে মাল্টিমিডিয়া প্রজেক্টর ও কম্পিউটার সামগ্রী বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাত ধরেই জাপান সরকার বাংলাদেশের আপদে বিপদে সব সময় পাশে থেকেছে। আজকের বঙ্গবন্ধু সেতু নির্মান এটিও জাপান সরকারের অবদান। স্বপ্নের সেতু পদ্মা সেতুর পরে যাকে বলা হয় মেঘা প্রকল্পের মেট্রোরেল। এটিও ২০১৪ সালে বর্তমান সরকারে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার মাধ্যমে জাপান সরকারের সঙ্গে চুক্তি হয়। মেট্রারেল ১৪ ভাগের এক ভাগ কাজ হয়েছে। এটি সম্পুর্ণ হলে জাতীয় প্রেসক্লাব পর্যন্ত হবে। মালোয়েশিয়া, পাকিস্থান, ভারত, শ্রীলঙ্কাকে পেছনে ফেলে বাংলাদেশ আজ উন্নয়নশীল দেশের অগ্রভাগে রয়েছে।

সব ধরনের প্রতিকুলতার মধ্যেও বাংলাদেশকে এগিয়ে নিতে অবিরাম কাজ করে যাচ্ছেন বাংলাদেশের গর্ব বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা জননেত্রী দেশ রত্ন শেখ হাসিনা। বর্তমান প্রধানমন্ত্রী কখনও কারো চোখ রাঙানোকে ভয় পায় না। যে কোন পরিস্থিতি মোকাবেলার ক্ষমতা আগেও ছিল এখনও রয়েছে।

আগামী ২০৪১ সালে বাংলাদেশ হবে স্মার্ট বাংলাদেশ উল্লেখ করে পররাষ্ট্র প্রতিমন্ত্রী আলহাজ্ব শাহরিয়ার আলম এমপি বলেছেন, বাংলাদেশকে স্মার্ট বাংলাদেশ হিসেবে গড়তে হলে দরকার হবে স্মার্ট নাগরিকের। আমাদের ভবিষ্যত নাগরিকদের সেভাবেই গড়ে উঠতে হবে। বর্তমান সরকারের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সব সময় জনগনের ভাগ্য উন্নয়নে কাজ করে যাচ্ছে। এর আগে চারঘাটের বিভিন্ন এলাকায় উন্নয়ন মুলক কাজের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, পররাষ্ট্র প্রতিমন্ত্রী আলহাজ্ব শাহরিয়ার আলম এমপি।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা সোহরাব হোসেন, উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব ফকরুল ইসলাম, পৌর মেয়র ও পৌর আওয়ামীলীগের সাধারন সম্পাদক একরামুল হক, উপজেলা প্রকৌশলী রতন কুমার ফৌজদার, উপজেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেন, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারন সম্পাদক কাজী মাহমুদুল হাসান মামুনসহ ইউপি চেয়ারম্যানগণ ও স্থানীয় নেত্রী বৃন্ধ। বিকেলে চারঘাট ইউনিয়ন আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী।

সবশেষে, চন্দন কে সভাপতি ও হাফিজুর রহমান পিকলু কে সাধারণ সম্পাদক করে চারঘাট ইউনিয়ন আওয়ামী লীগের কমিটি গঠন করা হয়।