• ঢাকা
  • মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ১০:৫২ পূর্বাহ্ন

রাজধানীতে নব্বই ভাগই নকল হিজড়া’ চাঁদাবাজি করছে লাখ লাখ টাকা


প্রকাশের সময় : ফেব্রুয়ারী ২০, ২০২৩, ১২:০০ পূর্বাহ্ন / ১০২
রাজধানীতে নব্বই ভাগই নকল হিজড়া’ চাঁদাবাজি করছে লাখ লাখ টাকা

নিজস্ব প্রতিবেদক,ঢাকাঃ দুই সন্তানের জনক! আপাদমস্তক সুস্থ! অথচ বেশ ধারণ করেন হিজড়ার! শুধু চাঁদাবাজি নয়, অপহরণ করে আপত্তিকর ভিডিও ধারণের মাধ্যমেও লাখ লাখ টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ রয়েছে কাজল ওরফে সজনি হিজড়া চক্রের বিরুদ্ধে। গত শনিবার ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের ওয়ারী বিভাগের উপ-পুলিশ কমিশনার মুহাম্মদ আশরাফ হোসেন সাংবাদিকদের জানিয়েছেন, চক্রটির প্রধান কাজল ওরফে সজনি হিজড়া। তার আসল নাম সোহাগ। দুই সন্তানের জনক সোহাগের রয়েছে সাত থেকে আটজনের চক্র। তারা চাঁদাবাজিসহ মানুষকে নানাভাবে ব্ল্যাকমেইল করে আসছিলেন।

যাত্রাবাড়ী থানার একটি মামলা তদন্ত করতে গিয়ে শুক্রবার নকল হিজড়া চক্রের ৬ সদস্যকে গ্রেপ্তার করেছে গোয়েন্দা পুলিশ। তাদের সবাই পরিবার পরিজন নিয়ে ঢাকায় বসবাস করেন। অথচ তারাই হিজড়া সেজে রাস্তায় বের হন চাঁদাবাজি করতে।

পুলিশ জানিয়েছে, স্বজনী হিজড়া তার মতো আরও ৭ থেকে ৮ জনকে নিয়ে তৈরি করেন নকল হিজড়া গ্রুপ। রাজধানীর বিভিন্ন রাস্তাঘাট, বাসাবাড়ি, দোকানপাট থেকে শুরু করে যেখানে সেখানে টাকার জন্য মানুষকে নাজেহাল করছিলেন তারা। দেশে তৃতীয় লিঙ্গের মানুষকে হিজড়া বলা হয়। সত্যিকার অর্থেই যারা তৃতীয় লিঙ্গের তাদের অভিযোগ, রাজধানীতে অনেক নকল হিজড়া আছে। তাদের মূল উদ্দেশ্য মানুষকে ভয়ভীতি দেখিয়ে অর্থ হাতিয়ে নেয়া।

পুলিশের ওই কর্মকর্তা জানান, রাজধানীতে নব্বই ভাগই নকল হিজড়া। শুধু রাস্তায় বা বাসায় চাঁদাবাজি নয়, অপহরণের মাধ্যমেও সোহাগের চক্রটি হাতিয়ে নিয়েছে লাখ লাখ টাকা। এমনকি চাঁদাবাজির টাকা চড়া সুদে খাটানোরও প্রমাণ পেয়েছেন গোয়েন্দারা।