• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে ২০২৪, ০২:৩৯ অপরাহ্ন

আনন্দ ও উৎসবমুখর পরিবেশের গোপালগঞ্জে প্রার্থীদের মনোনয়নপত্র জামা


প্রকাশের সময় : ফেব্রুয়ারী ১৯, ২০২৩, ৬:০৩ অপরাহ্ন / ৬৯
আনন্দ ও উৎসবমুখর পরিবেশের গোপালগঞ্জে প্রার্থীদের মনোনয়নপত্র জামা

নিজস্ব প্রতিবেদক,গোপালগঞ্জঃ আনন্দ ও উৎসবমুখর পরিবেরশের মধ্যে দিয়ে গোপালগঞ্জের কোটালীপাড়া পৌরসভা ও সদর উপজেলার ৬ ইউনিয়ন নির্বাচনের মনোনয়ন পত্র জমা দিয়েছেন প্রার্থীরা।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিজ নির্বাচনী এলাকা গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলা। এ উপজেলাটি আওয়ামী লীগের দুর্ভেদ্য ঘাটি হিসেবে পরিচিত। এখানে আওয়ামী লীগ ছাড়া অন্য কোন রাজনৈতিক দলের কমিটি বা কর্মকান্ড নেই বললেই চলে। তাই এখানে যে কোন নির্বাচনেই আওয়ামী লীগের প্রার্থী বিপুল ভোটে নির্বাচিত হয়।

রবিবার মনোনয়ন পত্র জমাদানের শেষ দিনে কোটালীপাড়া পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের মনোনিত মেয়র প্রার্থী মতিয়ার রহমান হাজরা নেতাকর্মীদের সাথে নিয়ে মনোনয়নপত্র দাখিল করেন।

এ সময় জেলা আওয়ামী লীগের সভাপতি মাহাবুব আলী খান, কোটালীপাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ভবেন্দ্রনাথ বিশ্বাস, সাধারণ সম্পাদক আয়নাল হোসেন শেখ, সহ-সভাপতি মুজিবুর রহমান হাওলাদার, গোলাম কিবরিয়া দাড়িয়া, এস এম হুমায়ুন কবির, বর্তমান পৌর মেয়র মোঃ কামাল হোসেন শেখ, সাবেক পৌর মেয়র এইচ এম অহিদুল ইসলাম, সাবেক জেলা পরিষদ সদস্য নজরুল ইসলাম হাজরা মন্নুসহ বিপুল সংখ্যক দলীয় নেতা-কর্মী তার সাথে ছিলেন।

এদিকে গোপালগঞ্জ সদর উপজেলার ৬ ইউনিয়নের নির্বাচন উন্মক্ত করায় চেয়ারম্যান ও মেম্বার প্রার্থীরা কর্মীদের সাথে নিয়ে জেলা নির্বাচন কার্যালয়ে গিয়ে হাজির হন। পরে স্ব-স্ব রিটার্নিং কর্মকর্তাদের কাছে মনোনয়নপত্র জমা দেন।

আওয়ামী লীগ মনোনীত মেয়ের প্রার্থী মতিয়ার রহমান হাজরা বলেন, আমি দীর্ঘদিন আওয়ামী রাজনীতির সাথে যুক্ত আছি। আমার রাজনৈতিক জীবন বিবেচনা করে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা আমাকে দলীয় মনোনয়ন দিয়েছেন। আমি ছাড়া এখানে আর কোন মেয়র প্রার্থী মনোনয়নপত্র জমা দেয়নি। আমি মেয়র হিসেবে শপথ নেওয়ার পর এই পৌরসভাকে দূর্নীতি ও মাদকমুক্ত করে স্মার্ট পৌরসভা হিসেবে গড়ে তুলবো।

উপজেলা নির্বাচন অফিসার মেহেদী হাসান বলেন, মেয়র পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মতিয়ার রহমান হাজরা তার মনোনয়নপত্র জমা দিয়েছেন। মতিয়ার রহমান হাজরা ব্যতিত অন্য কোন মেয়র প্রার্থী মনোনয়নপত্র জমা দেয়নি। এছাড়া কাউন্সিলর পদে ২৯ জন ও সংরক্ষিত কাউন্সিলর পদে ১২জন প্রার্থী তাদের মনোনয়নপত্র জমা দিয়েছেন।

আগামীকাল ২০ ফেব্রুয়ারি মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হবে আর আগামী ২০ মার্চ ইভিএম-এর মাধ্যমে কোটালীপাড়া পৌরসভা ও সদর উপজেলার ৬ ইউনিয়নের নির্বাচন অনুষ্ঠিত হবে।