• ঢাকা
  • রবিবার, ০৫ মে ২০২৪, ০৬:৪৯ অপরাহ্ন

যশোরের শার্শার শিক্ষক ও সাংবাদিক আব্দুল মান্নান আর নেই


প্রকাশের সময় : ফেব্রুয়ারী ১৯, ২০২৩, ৪:৫৯ অপরাহ্ন / ১৭০
যশোরের শার্শার শিক্ষক ও সাংবাদিক আব্দুল মান্নান আর নেই

আজিজুল ইসলাম,শার্শা,যশোরঃ যশোরের শার্শার প্রবিন সাংবাদিক আব্দুল মান্নান আর নেই। রোববার ভোর রাতে শার্শা উপজেলার কায়বা ইউনিয়নের বাইকোলা গ্রামে তার নিজ বাসভবনে শেষ নিশ্বাস ত্যাগ করেন।মুত্যুকালে তার বয়স হয়েছিল ৭২ বছর।মৃত্যুকালে তিনি স্ত্রী, তিন কন্যাসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন।

আব্দুল মান্নান ছাত্রজীবন থেকেই সাংবাদিকতা শুরু করেন।নেশার বশে আসা এই সাংবাদিক সরকারি প্রাথমিক বিদ্যালয়ে চাকুরি হওয়ার পর থেকে সাংবাদিকতা ছেড়ে দেন।ওসময় তিনি দৈনিক ঠিকানা,দৈনিক স্ফুলিঙ্গ ও দৈনিক কল্যানে কাজ করেছেন। রোববার দুপুরে জোহর নামাজ বাদে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়। সাংবাদিকতা ছেড়ে দিলেও সংবাদকর্মীদের সাথে ছিল তার দহরম মহরম।

এ প্রসঙ্গে শার্শা প্রেসক্লাবের তিন তিনবারের সাবেক সভাপতি আসাদুজ্জামান আসাদ বলেন, মান্নান ভাই নেই! ভাবতেই কষ্ট হচ্ছে। মাস খানেক আগে আমি কলেজে যাওয়ার পথে বাসের ভেতর তার সাথে দেখা।কোথায় যাচ্ছেন,জিজ্ঞেস করতেই বল্লো ‘আমি যে বেঁচে আছি তার প্রমান দিতে অফিসে যাচ্ছি’।এরপর আর দেখা হয়নি। সকালে মৃত্যুর সংবাদটা পাওয়ার পর ভেতরে রক্তক্ষরণ শুরু হল।ভাল থাকবেন।পরম করুনাময় আল্লাহ রাব্বুল আল-আমীন তাকে বেহেশতের মেহমান হিসেবে কবুল করুক,।আব্দুল মান্নানের মৃত্যুতে তার সে সময়ের সহকর্মী ড.একেএম আখতারুল কবীর, আসাদুজ্জামান আসাদ,হেদায়েত উল্লাহ, জামাল হোসেন,সালাম গফ্ফার ছন্দ, দেবুল দাস,আজিজুল ইসলাম,এমএ মান্নান,আহমদ আলি শাহিন,আজিবর রহমান শোক প্রকাশ করেছেন এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।