• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৪:২৫ পূর্বাহ্ন

চাঁপাইনবাবগঞ্জে আপেল প্রতীক কাঁপাচ্ছে মাঠ জয় করাতে জনগণ একমত


প্রকাশের সময় : জানুয়ারী ৩০, ২০২৩, ১২:০২ পূর্বাহ্ন / ৫৫
চাঁপাইনবাবগঞ্জে আপেল প্রতীক কাঁপাচ্ছে মাঠ জয় করাতে জনগণ একমত

নিজস্ব প্রতিবেদক,চাঁপাইনবাবগঞ্জঃ চাঁপাইনবাবগঞ্জ-৩ সংসদীয় আসনের উপ-নির্বাচন আগামী ১ ফেব্রুয়ারি ২০২৩-এ অনুষ্ঠিত হতে যাচ্ছে। তবে নির্বাচনকে ঘিরে যেমন জনমনে তীব্র আকাঙ্ক্ষা সৃষ্টি হয়েছে ঠিক তেমনই জনস্রোতে মুখরিত কন্ঠে ভেসে উঠছে সতন্ত্র প্রার্থী সামিউল হক লিটনের জয়যাত্রার গানে কাঁপাচ্ছে মাঠ জনগণ।

চাঁপাইনববাগঞ্জ-৩ আসনের স্বতন্ত্র প্রার্থী সামিউল হক লিটনকে আপেল প্রতীক নিয়ে বরাদ্দ দেওয়া হয়েছে। চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনের রিটার্নিং কর্মকর্তা এ কে এম গালিভ খান ১৬ জানুয়ারি প্রতিদ্বন্দি প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ কার্যক্রমের মাধ্যমে সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেছেন। তবে স্থানীয় সাধারণ জনগন প্রতীক বরাদ্দের আগে থেকেই বলছে লিটন আওয়ামী পরিবারের সন্তান এবং দীর্ঘদিন আওয়ামীলীগের রাজনীতির সাথে যুক্ত থাকলেও হয়তোবা দলীয় মনোনয়ন না পেলেও কোন প্রতীক নয় ব্যক্তি বিবেচনায় আমরা আমাদের মূল্যবান ভোটটি পূর্বের পৌরসভা নির্বাচনের ন্যায় তাকেই দিতে চাই। তৃনমূল পর্যায়ে ও নারী ভোটারদের অধিকাংশ যেন প্রত্যক্ষ ভাবে সামিউল হক লিটনের জন্য কাজ করছে।পাড়া মহল্লার চায়ের দোকানেও বেশ আলোচনার পাত্র হয়ে উঠেছেন বলছেন জনগণ

এ ব্যাপারে তরুণ অভিব্যক্তি জানতে চাইলে কয়েকজন তরুণ ভোটার ও কর্মী জানায়,গত ৪ বছরে আমাদের ইউনিয়ন থেকে শুরু করে পুরো সদর আসনে তেমন কোন উল্লেখযোগ্য উন্নয়নমূলক কর্মকান্ড করা হয়নি। সেজন্য আমরা তরুণেরা তরুন নেতৃত্বে বিশ্বাসী হয়ে পড়েছি। আমাদের ইউনিয়নের উন্নয়ন সাধিত করতে সামিউল হক লিটনের কোন বিকল্প নেই,বলছেন তারা। এদিকে তরুণ বয়স্ক সবাই এইবার উপ-নির্বাচনে আপেল প্রতীকে ভোট দিতে আগ্রহ প্রকাশ করছেন

সতন্ত্র সংসদ সদস্য প্রার্থী,সামিউল হক লিটনের আস্তাভাজন রানিহাটী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাফেজ রহমত আলী বলেন,এইবার ভোটারেরা সচেতন হয়েছে। তারা বুঝতে পেরেছে কে জয়ী হলে এলাকার উন্নয়ন হবে। সেজন্যই আপেল প্রতীকের জোয়ার এসেছে। সামিউল হক লিটন নির্বাচনে জয় লাভের ব্যাপারে আমরা শতভাগ আশাবাদী।

আমি রহমত চেয়ারম্যান বিশ্বাস করি নির্বাচন যদি সুষ্ঠু পরিবেশে হয়, সাধারণ জনগন তাহলে ইনশাআল্লাহ্ এইবার লিটনকে আপেল মার্কায় ভোট দিয়ে বিজয়ী করে আনবেই। দলমত নির্বিশেষে সকল ভোটারদের নিকট সৎ,যোগ্য প্রার্থী লিটন ভাইকে আপেল প্রতীকে ভোট প্রদানের আহবান জানাচ্ছি।

নাম প্রকাশে অনিচ্ছুক জেলা আওয়ামীলীগেরই কিছু ব্যক্তি অফ ক্যামেরায় বলেন সুষ্ঠ অবাধ গনতান্ত্রিক নির্বাচন হলে অবশ্যই লিটনের জয় অনিবার্য। তবে দলীয় প্রভাবে কিছুটা বিঘ্ন ঘটতে পারে।

জনগণের ব্যাপক এ উৎসাহের কথা সামিউল হক লিটনের কাছে জানতে চাইলে তিনি বলেন যদি অবাধ নির্বাচন হয় তাহলে আমি শতভাগ নিশ্চিত জয় আমারই হবে আমার আপেল প্রতীক ও আমার জনগণ তবে আমি আশাবাদী যে নির্বাচন কমিশন,জেলা প্রসাশন ও পুলিশ প্রসাশন একটি সুষ্ঠ নির্বাচনে সহায়তা করবে বলে তিনি একথা দাবী করেন।