• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৮:৩০ অপরাহ্ন

৩ শিক্ষার্থী দিয়ে চলছে সরকারি প্রাথমিক বিদ্যালয়


প্রকাশের সময় : নভেম্বর ২১, ২০২২, ৭:৩৬ অপরাহ্ন / ৬৬
৩ শিক্ষার্থী দিয়ে চলছে সরকারি প্রাথমিক বিদ্যালয়

শেরপুর প্রতিনিধি: শেরপুরের ঝিনাইগাতী উপজেলার হাতিবান্ধা ইউনিয়নে ৩ শিক্ষার্থী দিয়ে চলছে হদিপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়। শিক্ষার্থী ৩ জন থাকলেও বিদ্যালয়ে শিক্ষক রয়েছেন ৪ জন।

জানা গেছে, ১৯৯৪ সালে বিদ্যালয়টি প্রতিষ্ঠিত করেন স্থানীয়রা। ২০১৩ সালে বিদ্যালয়টি সরকারিকরণ হয়। তখন থেকেই বিদ্যালয়ের প্রধান শিক্ষকের দায়িত্ব পালন করে আসছেন ইয়াসিন আলী।

স্থানীয়দের অভিযোগ, প্রথম থেকেই এ বিদ্যালয়ে তেমন কোনো শিক্ষার্থীদের দেখা যায়নি। শিক্ষকরা বলতে গেলে বসে বসেই মাস শেষে বেতনভাতা উত্তোলন করে আসছেন। এসব অভিযোগ বিদ্যালয় প্রতিষ্ঠার পর থেকেই। সোমবার (২১ নভেম্বর) বিদ্যালয়ে সরেজমিনে অনুসন্ধানে গিয়ে দেখা যায়, বিদ্যালয়ে ৩ জন শিক্ষার্থী। সাংবাদিকদের উপস্থিতি বুঝতে পেরে শিক্ষকরা এদিক-সেদিক ছোটাছুটি করতে থাকে। চতুর্থ শ্রেণির শিক্ষার্থী মিম জানায়, নিয়মিত বিদ্যালয়ে ৫ থেকে ৬ জন শিক্ষার্থী উপস্থিতি থাকে।

প্রধান শিক্ষক ইয়াসিন আলী বলেন, আজকে শিক্ষার্থীদের উপস্থিতি কিছু কম। বিদ্যালয়ে শিক্ষার্থী না থাকায় আমি নিজে বদলির আবেদন করেছি। এদিকে এলাকাবাসীর অভিযোগ, শিক্ষক ইয়াসিন আলী বদলি হয়ে তার দীর্ঘদিনের দোষ থেকে মুক্ত হতে চাইছে।

ঝিনাইগাতী উপজেলা শিক্ষা কর্মকর্তা নুরুনবি বলেন, বিদ্যালয়টির অবস্থা খুবই নাজুক। এ কারণে প্রধান শিক্ষক ইয়াসিন আলী বদলি আবেদন করেছেন।