• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০২:০৩ পূর্বাহ্ন

১৫ নং ব্যালটে সুব্রত দাশ’কে “কেন ভোট দিবেন”


প্রকাশের সময় : ফেব্রুয়ারী ২, ২০২৩, ৯:১৭ অপরাহ্ন / ৭০
১৫ নং ব্যালটে সুব্রত দাশ’কে “কেন ভোট দিবেন”

আসছে ৯ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হতে যাচ্ছে ২০২৩ ও ২০২৪ মেয়াদের ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন নির্বাচন। উক্ত নির্বাচনে মহান মুক্তিযুদ্ধের আদর্শে বিশ্বাসী প্রকৌশলীদের সংগঠন বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদের মনোনীত লোকাল কাউন্সিল মেম্বার পদে ইঞ্জিনিয়ার সুব্রত দাসকে মনোনীত করা হয়েছে। যার ব্যালট নং ১৫। ইঞ্জিনিয়ার সুব্রত দাশ “কেন আমাকে ভোট দিবেন” এই নিয়ে একটি লেখা প্রকাশ করেন। যা ইতিমধ্যে সকল ভোটারদের মনে দাগ কেটেছে। নিম্নে লেখাটি সম্পূর্ণরূপে প্রকাশ করা হলো। ইঞ্জিনিয়ার সুব্রত দাশ “কেন আমাক ভোট দিবেন” এই প্রসঙ্গে তিনি বলেছেন।

আমি ইঞ্জিনিয়ার সুব্রত দাশ,আমার সিরিয়াল নম্বর ১৫। আমিই একমাত্র পলিটেকনিক পরিবারের প্রার্থী আর তাই আপনাদের কাছে ভোট প্রার্থনা করছি অধিকার হিসেবে ।আপনারা সবাই যেকোন মুল্যে আসন্ন আইইবি নির্বাচনে (৯ ই ফেব্রুয়ারি’২০২৩ ইং তারিখ) উপস্থিত থেকে আমায় শুধু একটি ভোট দিয়ে জয়যুক্ত করার জন্য বিনয়ের সাথে অন্তরের অন্তস্থল থেকে অনুরোধ করছি। এবার আসছি “কেন আমাকে ভোট দিবেন”

১.পলিটেকনিক অঙ্গনের একমাত্র প্রতিনিধিত্বকারী আমি প্রার্থী।২.দীর্ঘ ২৮ বছরেরও অধিক সময় ব্যাপী আইইবি চট্টগ্রাম কেন্দ্রের সহিত AMIE সহ বিভিন্ন কমিটির মাধ্যমে যুক্ত ছিলাম, আছি এবং থাকবো।৩.চট্টগ্রামে অনুষ্ঠিত বিগত ৪টি কনভেনশানে রেজিষ্ট্রেশন কমিটি, ফরেন ডেলিগেটস রিসিপশন কমিটি,কালচারাল কমিটি তে প্রত্যক্ষভাবে যুক্ত ছিলাম। ৪.এএমআইই তে ছাত্র ভর্তির ক্ষেত্রে এবং আইইবি’তে নুতন সদস্য পদের আবেদনে প্রপোজার হিসাবে মুখ্য ভুমিকা পালন করে আসছি।৫.ERC ক্লাবে ক্যারম, টেবিল টেনিস খেলায় সারা বছর ব্যাপী অংশগ্রহন করার মাধ্যমে, অভ্যন্তরীণ ক্রীড়া প্রতিযোগিতা আয়োজনে এবং খেলা পরিচালনার ক্ষেত্রে সক্রিয় ভুমিকা পালন করে আসছি।৬.আইইবি তে মেম্বার কিংবা ফেলোদের সদস্যপদ হালনাগাদ করার ক্ষেত্রে সবাইকে প্রয়োজনীয় সহযোগিতা এবং অনুপ্রেরণা দিয়ে আসছি।৭. আইইবি’র বিভিন্ন সভা, সেমিনার,কর্মশালা,কালচারাল অনুষ্ঠান,ক্রীড়া প্রতিযোগিতা,পিকিনিক,ফলৎসব,বিভিন্ন ধর্মীয় অনুষ্ঠান ইত্যাদি ও বিভিন্ন বিষয়ে সম্পৃক্ত থেকে তথ্যপ্রদান এর মাধ্যমে মেম্বারদের উজ্জীবিত করে আসছি।৮.বিভিন্ন দপ্তর/ সংস্থার (BPDB,WASA,City Corporation,Roads and Highways,PWD,KGDCL,PORT authority ,CUET,BSRM,Abul khair steel,PHP,GPH ispat,CDA,Private University,GEMCO,Eastern Cables,Eastern Refinary,Sena Kalayan Sangstha,ইত্যাদি) ঊর্ধ্বতন প্রকৌশলীগনের সহিত সম্পর্ক স্থাপন এবং সুসম্পর্ক বজায় রাখার মাধ্যমে বিভিন্ন দাপ্তরিক কাজ সহজীকরন এবং বেকার প্রকৌশলীদের চাকুরির সুযোগ সৃস্টি এবং প্রাপ্তিতে সহায়ক ভুমিকা পালন করে আসছি।৯.আইইবি’র বিভিন্ন ভলান্টিয়ার সার্ভিসের শীত বস্ত্র বিতরনের সহিত যুক্ত ছিলাম।১০.আইইবি’র বিভিন্ন কমিটিকে সুচিন্তিত মতামত প্রদান করে আসছি।১১.নবীন এবং প্রবীণ প্রকৌশলীদের মধ্যে পরিচিতি এবং সেতুবন্ধন স্থাপনে জোড়ালো ভুমিকা পালন করছি।

উপরের ১১ টি কারন সহ অন্যান্য অনেক কারনে আমি লোকাল কাউন্সিল মেম্বার পদে আপনাদের ভোট প্রত্যাশী। আশাকরি নির্বাচনে জয়ী হলে দলমত নির্বিশেষে আপনাদের সবার মতামত,চাওয়াপাওয়া ইত্যাদি বিষয়ে গুরুত্ব দেয়া সহ আইইবি চট্টগ্রাম কেদ্রের নির্বাহীদের কাছে উপস্থাপন সহ বাস্তবায়নে সহায়ক ভুমিকা পালনে দীপ্ত অঙ্গীকার করছি।

ভালো থাকবেন সবাই।মহান আল্লাহতালা আপনাদের সবার মঙ্গল করুক এই কামনাই করি।

ধন্যবাদান্তে :-“প্রকৌশলী সুব্রত দাশ”
ব‍্যালট নং ১৫। FIEB – 10492.
Chief Instructor & Head(Electrical)
Bcs(Technical Education)
Bsc Engineer(Electrical & Electronics) CUET.

উল্লেখ্য আগামী ০৯ ফেব্রুয়ারি অনুষ্ঠিতব্য ২০২৩ ও ২০২৪ মেয়াদের ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন নির্বাচন। উক্ত নির্বাচনে মহান মুক্তিযুদ্ধের আদর্শে বিশ্বাসী প্রকৌশলীদের সংগঠন বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদের মনোনীত লোকাল কাউন্সিল মেম্বার পদে ইঞ্জিনিয়ার সুব্রত দাসকে মনোনীত করা হয়েছে। যার ব্যালট নং ১৫। যিনি সর্বদা দল-মত নির্বিশেষে সকল প্রকৌশলীদের প্রাধান্য দিয়ে কাজ করতে স্বাচ্ছন্দ বোধ করেন। এছাড়াও তিনি সর্বদা সকলের পরামর্শ এবং মতামত’কে অগ্রাধিকার দিয়ে যেকোন কাজে করতে পছন্দ করেন। তাই আপনাদের মহামুল্যবান ভোট ১৫ নং ব্যালটে দিয়ে তাকে বিজয়ী করবেন যাতে তিনি দল-মত নির্বিশেষে সকল প্রকৌশলীদের সার্থসংশ্লিষ্ট সকল কিছু সংরক্ষণ করিতে পারেন।