• ঢাকা
  • মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ০৯:৫৪ পূর্বাহ্ন

সিরাজগঞ্জে এনএসআই এর তথ্যের ভিত্তিতে মূসক বিহীন ০৪ টন তামাকসহ ট্রাক আটক


প্রকাশের সময় : মে ২৬, ২০২২, ৯:৪৯ অপরাহ্ন / ১৪৩
সিরাজগঞ্জে এনএসআই এর তথ্যের ভিত্তিতে মূসক বিহীন ০৪ টন তামাকসহ ট্রাক আটক

এসএম মজনু, সিরাজগঞ্জঃ সিরাজগঞ্জ জেলা এনএসআই এর গোপন সংবাদের ভিত্তিতে মূসক বিহীন ৪ টন তামাক সহ ট্রাক আটক বৃহস্পতিবার রাত ২টায় বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানা পুলিশ ও সিরাজগঞ্জ জেলা এনএসআই যৌথ অভিযানে বঙ্গবন্ধু সেতু পশ্চিম গোল চত্ত্বর এলাকা হতে ৪ টন তামাক সহ ট্রাক (যশোর- ট ১১-১৩১৯) আটক করা হয়। এসময়ে ট্রাক চালক মোঃ জাহাঙ্গীর আলম (৪৫) কুষ্টিয়া সদর ও হেলপার একই এলাকার মোঃ স্বজল (২২) কে আটক করা হয়।

বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোসাদ্দেক হোসেন জানান, কুষ্টিয়ার দৌলতপুর থানার নাসির টোব্যাকোর কারখানা হতে মূসক ফাঁকি দিয়ে অবৈধ সিগারেট বানানোর উদ্দেশ্যে প্রক্রিয়াজাতকৃত ৪ টন তামাকের একটি চালান ঢাকার উদ্দেশ্যে বের হয়। এসময় জেলা এনএসআই ও বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানা পুলিশ এর যৌথ অভিযানে বঙ্গবন্ধু সেতু পশ্চিম গোল চত্ত্বর এলাকা হতে ট্রাক সহ চালাক ও হেলপারকে আটক করা হয়। পরে সকালে কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট বিভাগের কর্মকর্তারা এসে ট্রাক সহ তামাক জব্দ করে।

আসন্ন জাতীয় বাজেট ২০২২-২৩ এ তামাক ও তামাকজাত পণ্যের উপর আরোপিত কর আরো বৃদ্ধি সম্ভাবনা থাকায় তামাকজাত পন্য ব্যবসায়ীরা রাষ্ট্রীয় কর ফাঁকির এমন অপচেষ্টা করছে।