• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০২:০১ পূর্বাহ্ন

সাবেক মন্ত্রী তোফায়েল আহমেদকে এয়ার অ্যাম্বুলেন্সে দিল্লি নেয়া হয়েছে


প্রকাশের সময় : সেপ্টেম্বর ৩, ২০২১, ৭:৩৪ অপরাহ্ন / ২৪৭
সাবেক মন্ত্রী তোফায়েল আহমেদকে এয়ার অ্যাম্বুলেন্সে দিল্লি নেয়া হয়েছে

মনিরুজ্জামান অপূর্ব,ঢাকা:আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও সাবেক মন্ত্রী তোফায়েল আহমেদকে মেডিক্যাল চেকআপের জন্য এয়ার অ্যাম্বুলেন্সে করে ভারতের রাজধানী দিল্লি নেয়া হয়েছে।

শুক্রবার বিষয়টি নিশ্চিত করেছেন তার ব্যক্তিগত সহকারী আবুল খায়ের। এসময় তোফায়েল আহমেদের শারীরিক অবস্থা ভালো আছে বলেও জানান তিনি।
এর আগে স্ট্রোক করায় গত ৩০ আগস্ট তোফায়েল আহমেদকে ঢাকার স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়েছিল জানিয়ে তিনি বলেন, স্কয়ার হাসপাতালে কিছু পরীক্ষা-নিরীক্ষা শেষে তাকে উন্নত চিকিৎসার জন্য দিল্লির একটি হাসপাতালে নেয়া হচ্ছে।
তিনি জানান, দিল্লির ওই হাসপাতালে এর আগে তোফায়েল আহমেদের হৃদযন্ত্রে রিং পরানো হয়েছিল।

তোফায়েল আহমেদের কার্ডিওলজি ও নিউরোলজির কিছু সমস্যা ছিল। ডাকসুর সাবেক ভিপি তোফায়েল আহমেদ ৬৯-এর গণঅভ্যুত্থানের মহানায়ক। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রাজনৈতিক সচিব। মুক্তিযুদ্ধে মুজিব বাহিনীর অঞ্চলভিত্তিক দায়িত্বপ্রাপ্ত চার প্রধানের একজন।

বর্তমানে বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টামন্ডলীর সদস্য। তিনি ১৯৬৯ সালের ২৩ ফেব্রুয়ারি শেখ মুজিবুর রহমানকে ‘বঙ্গবন্ধু’ উপাধি প্রদানের ঘোষণা দেন। ৭৭ বছর বয়সি তোফায়েল আহমেদ পাঁচবারের নির্বাচিত সংসদ সদস্য। সবশেষ একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোলা-১ আসন থেকে নির্বাচিত হন তিনি।