• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৬:০২ পূর্বাহ্ন

শহীদ স্মৃতি একাডেমীর অধ্যক্ষ মুজিবুর রহমানকে “সুবর্ণজয়ন্তী” সম্মাননা স্মারক প্রদান


প্রকাশের সময় : ফেব্রুয়ারী ৪, ২০২৩, ৫:৪৭ অপরাহ্ন / ৬৫
শহীদ স্মৃতি একাডেমীর অধ্যক্ষ মুজিবুর রহমানকে “সুবর্ণজয়ন্তী” সম্মাননা স্মারক প্রদান

নিজস্ব প্রতিবেদক,দোয়ারাবাজার,সুনামগঞ্জঃ বহুমাত্রিক প্রতিভার কর্ণধার শিক্ষা ও সংস্কৃতিতে অবদান রাখায়, শহীদ স্মৃতি একাডেমির অধ্যক্ষ মুজিবুর রহমানকে শিক্ষা ও সংস্কৃতিতে বিশেষ অবদান রাখায় নেপাল বাংলাদেশ ফ্রেন্ডশিপ এসোসিয়েশন কতৃক “সুবর্ণজয়ন্তী” সম্মাননা স্মারকে ভূষিত করা হয়েছে। সম্প্রতি দিনদয়া রিজাম প্রেসিডেন্ট,এনবিএফএ কাঠমুন্ড, নেপাল বাংলাদেশ ফ্রেন্ডশিপ এসোসিয়েশন প্রদত্ত শিক্ষা সংস্কৃতিতে সুবর্ন জয়ন্তী সম্মাননা স্মারক লাভের গৌরব অর্জন করেছেন।

সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলার বাংলাবাজার ইউনিয়নের মুক্তিযুদ্ধের স্মৃতি বিজড়িত শহীদ স্মৃতি একাডেমির সত্ত্বাধিকারী ও অধ্যক্ষ মুজিবুর রহমান। ‘সময়ের সাথে সত্যের পথে’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে স্বল্পসময়ে ব্যাপক আলোচিত সমালোচিত হয়েছেন তিনি। এছাড়াও তিনি সমাজের একজন আলোকিত মানুষ” মানুষ গড়ার কারিগর। নিজ অর্থায়নে, নিজস্ব ভূমিতে অজপাড়াগাঁয়ে শিক্ষার আলো ছড়াতে নিজ উদ্যোগে গড়ে তুলেছেন শহীদ স্মৃতি একাডেমী স্কুল।

নেপাল বাংলাদেশের যৌথ উদ্যোগে ঢাকার বাংলাদেশ প্রেস কাউন্সিলে বিচারপতি নাজমুল হক নাসিম এর কার্যালয়ে এক অনাড়ম্বর অনুষ্ঠানে “সুবর্ণ জয়ন্তী” ও সম্মাননা স্মারক প্রদান করা হয়।