• ঢাকা
  • মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ১০:৪২ পূর্বাহ্ন

লালমনিরহাটের হাতীবান্ধায় রাস্তার কাজে ব্যাপক অনিয়ম : ঠিকাদারকে চিঠি দিয়ে অবগত করলেন প্রকৌশলী


প্রকাশের সময় : অক্টোবর ৬, ২০২১, ১১:২২ পূর্বাহ্ন / ৪৯৮
লালমনিরহাটের হাতীবান্ধায় রাস্তার কাজে ব্যাপক অনিয়ম : ঠিকাদারকে চিঠি দিয়ে অবগত করলেন প্রকৌশলী

সেলিম সম্রাট,নিজস্ব প্রতিবেদকঃ লালমনিরহাটর হাতীবান্ধায় রাস্তার কাজে নিম্নমানের খোয়া ও বালু ব্যবহারসহ ব্যাপক অনিয়মের অভিযোগ পাওয়া গেছে। ওই রাস্তায় নিম্ন মানের ইটের খোয়া ফেলে বালু ঢেকে দেয়া হয়েছে।

আর তাই এ ঘটনায় গত ১৯ সেপ্টেম্বর ওই ঠিকাদারকে খোয়ার সঠিক মান ও রাস্তা থেকে বালু সরানোর জন্য লিখিত ভাবে চিঠি দিয়ে অবগত করেছেন উপজেলা প্রকৌশলী কর্মকর্তা নজীর হোসেন। কিন্তু ঠিকাদারি প্রতিষ্ঠান নিয়ম নীতির তোয়াক্কা না করে নিজের মন মতো কাজ করে চলছেন।
জানা গেছে, উপজেলার ধুবনী এলাকার ১৯৬০ মিটার ওই রাস্তার কাজটি ১ কোটি ৬৩ লক্ষ ১৯ হাজার ৮ শত ৭১ টাকা মূল্যে টেন্ডারের মাধ্যমে পান যশোরের ঠিকাদারি প্রতিষ্ঠান আইসিএল প্রাইভেট লিমিটেড। সেই ঠিকাদারি প্রতিষ্ঠানের নিকট থেকে কাজটি ক্রয় কওে নেন স্থানীয় ঠিকাদার জাহিদুল ইসলাম সজিব।
সরেজমিনে ধুবনী এলাকায় গিয়ে দেখা যায়, নিম্নমানের ইটের খোয়া ব্যবহার করা হয়েছে। সেই খোয়া ঢাকতে বালু দিয়ে ঢেকে রাখা হয়েছে। এ সময় নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয়রা জানান প্রথম থেকে রাস্তার কাজে নিম্নমানের সামগ্রী ব্যবহার করা হয়। এ নিয়ে ঠিকাদারকে অবগত করা হলে উল্টো হুমকি ধামকি দেয়। তাই আমরা আর কিছু বলি নাই।
এ বিষয়ে হাতীবান্ধা উপজেলা প্রকৌশলী নজীর হোসেন বলেন, বালু সরানোর জন্য ও খোয়ার মান ঠিক করার জন্য লিখিত চিঠি দেয়া হয়েছে।
এ বিষয়ে ঠিকাদার জাহিদুল ইসলাম সজিব বলেন, বালু ও ইটের খোয়ার মান নিয়ে আমাকে জানানো হয়নি।