• ঢাকা
  • বুধবার, ০৩ Jul ২০২৪, ১২:৪৮ অপরাহ্ন

লায়লা কানিজ লাকী’র বক্তব্যে বিএমউজে’র নিন্দা : প্রতিবাদ সভা মানববন্ধনের ডাক


প্রকাশের সময় : জুলাই ১, ২০২৪, ১:০৮ পূর্বাহ্ন / ১২
লায়লা কানিজ লাকী’র বক্তব্যে বিএমউজে’র নিন্দা : প্রতিবাদ সভা মানববন্ধনের ডাক

নিজস্ব প্রতিবেদক, ঢাকাঃ ছাগল–কাণ্ডে আলোচিত এনবিআরের কর্মকর্তা মতিউর রহমানের প্রথম স্ত্রী লায়লা কানিজের সাংবাদিকদের নিয়ে দেওয়া বক্তব্য ‘উদ্দেশ্যমূলক’ বলে মনে করে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ইউনিয়ন (বিএমউজে)। এ ঘটনায় বাংলাদেশ মফস্বল সাংবাদিক ইউনিয়ন এর পক্ষ থেকে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে সংগঠনের নেতা কর্মীরা। তাঁর এ বক্তব্য প্রত্যাহার করে নিঃশর্ত ক্ষমা চাওয়ার দাবি জানিয়েছেন বিএমউজে নেতৃবৃন্দ।

রোববার এক বিবৃতিতে বিএমইউজে কেন্দ্রীয় সভাপতি সোহেল আহমেদ ও সাধারন সম্পাদক শিবলী সাদিক খাঁন এ দাবি জানান।

লায়লা কানিজ নরসিংদীর রায়পুরা উপজেলা পরিষদের চেয়ারম্যান। একজন জনপ্রতিনিধি হয়ে লায়লা কানিজ সাংবাদিকদের নিয়ে এ ধরনের ঔদ্ধত্যমূলক বক্তব্য দেওয়া অন্যায়।

বিএমইউজে’র বিবৃতিতে বলা হয়েছে, গত বৃহস্পতিবার লায়লা কানিজ সাংবাদিকদের সম্পর্কে কুরুচিপূর্ণ ও হীন উদ্দেশ্যমূলক মন্তব্য করেছেন। তিনি বলেছেন, ‘বড় বড় সাংবাদিককে কিনেই তারপর এসেছি। সব থেমে যাবে। তাঁর এমন বক্তব্য সাংবাদিক সমাজকে মর্মাহত করেছে। আগামী ২৪ ঘন্টার মধ্যে এ ধরনের উদ্দেশ্যমূলক বক্তব্য প্রত্যাহার করে তাঁকে নিঃশর্ত ক্ষমা চাইতে হবে অন্যথায়। রায়পুরার উপজেলা চেয়ারম্যান লাকিকে সাংবাদিকদের উদ্দেশ্যে দেয়া এ নোংরা বক্তব্য প্রত্যাহার করে ক্ষমা চাইতে হবে।

অন্যথায় আগামী ৩ জুলাই জাতীয় প্রেস ক্লাবের সামনে সকাল ১১ টায় বিএমইউজে এর কেন্দ্রীয় কমিটি ও ঢাকা মহানগর দক্ষিণ বিএমইউজে র উদ্যোগে প্রতিবাদ সভা ও মানববন্ধন এর ঘোষনা দেয়া হয়েছে।