• ঢাকা
  • বুধবার, ০৩ Jul ২০২৪, ১২:২৬ অপরাহ্ন

লায়লা কানিজ লাকীর বক্তব্যে বিএমউজে’র নিন্দা : সারা দেশে মানববন্ধনের ডাক


প্রকাশের সময় : জুলাই ১, ২০২৪, ১২:৫০ পূর্বাহ্ন / ১৫
লায়লা কানিজ লাকীর বক্তব্যে বিএমউজে’র নিন্দা : সারা দেশে মানববন্ধনের ডাক

নিজস্ব প্রতিবেদক, ঢাকাঃ ছাগল কাণ্ডে আলোচিত এনবিআরের কর্মকর্তা মতিউর রহমানের প্রথম স্ত্রী লায়লা কানিজের সাংবাদিকদের নিয়ে দেওয়া বক্তব্য ‘উদ্দেশ্যমূলক’ বলে মনে করে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ইউনিয়ন (বিএমউজে)। এ ঘটনায় বাংলাদেশ মফস্বল সাংবাদিক ইউনিয়নের পক্ষ থেকে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে সংগঠনের নেতা কর্মীরা। তাঁর এ বক্তব্য প্রত্যাহার করে নিঃশর্ত ক্ষমা চাওয়ার দাবি জানিয়েছেন বিএমউজে নেতারা।

রোববার এক বিবৃতিতে বিএমইউজে কেন্দ্রীয় সভাপতি সোহেল আহমেদ ও সাধারন সম্পাদক শিবলী সাদিক খাঁন এ দাবি জানান। তারা বলেন, লায়লা কানিজ নরসিংদীর রায়পুরা উপজেলা পরিষদের চেয়ারম্যান। একজন জনপ্রতিনিধি হয়ে লায়লা কানিজের এ ধরনের ঔদ্ধত্যমূলক বক্তব্য দেওয়া অন্যায়।

বিএমইউজে’র বিবৃতিতে বলা হয়েছে, গত বৃহস্পতিবার লায়লা কানিজ সাংবাদিকদের সম্পর্কে কুরুচিপূর্ণ ও হীন উদ্দেশ্যমূলক মন্তব্য করেছেন। তিনি বলেছেন, ‘বড় বড় সাংবাদিককে কিনেই তারপর এসেছি। সব থেমে যাবে। তাঁর এমন বক্তব্য সাংবাদিক সমাজকে মর্মাহত করেছে। আগামী ২৪ ঘন্টার মধ্যে এ ধরনের উদ্দেশ্যমূলক বক্তব্য প্রত্যাহার করে তাঁকে নিঃশর্ত ক্ষমা চাইতে হবে। রায়পুরার উপজেলা চেয়ারম্যান লাকিকে সাংবাদিকদের উদ্দেশ্যে দেয়া এ নোংরা বক্তব্য প্রত্যাহার করে ক্ষমা চাইতে হবে।

আগামী ৩ জুলাই জাতীয় প্রেস ক্লাবের সামনে সকাল ১১ টায় বিএমইউজের কেন্দ্রীয় কমিটি ও ঢাকা মহানগর দক্ষিণ বিএমইউজে র উদ্যোগে তীব্র প্রতিবাদ ও মানববন্ধনের ঘোষনা দেয়া হয়েছে।