• ঢাকা
  • মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৫:০৬ অপরাহ্ন

রোমানিয়ায় পাঠানোর কথা বলে লাখ লাখ টাকা আত্মসাৎ, গ্রেফতার ২


প্রকাশের সময় : জুন ৮, ২০২৩, ১:২৫ অপরাহ্ন / ১৫৮
রোমানিয়ায় পাঠানোর কথা বলে লাখ লাখ টাকা আত্মসাৎ, গ্রেফতার ২

এম রাসেল সরকারঃ রোমানিয়ায় পাঠানোর কথা বলে শতাধিক ব্যক্তির কাছ লাখ লাখ টাকা আত্মসাৎকারী প্রতারক চক্রের মূলহোতা আক্তার হোসেন খন্দকার শানুকে সহযোগীসহ গ্রেফতার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। তারা হলেন, মো. আক্তার হোসেন খন্দকার ওরফে শানু (৪৩) ও সহযোগী তাকবীর হোসেন সবুজ (৪৮)।

বৃহস্পতিবার সকালে রাজধানীর শাহজাহানপুর এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন র‍্যাব-৩ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আরিফ মহিউদ্দিন আহমেদ।

আরিফ মহিউদ্দিন আহমেদ বলেন, রোমানিয়া পাঠানোর কথা বলে শতাধিক ব্যক্তির কাছ থেকে লাখ লাখ টাকা আত্মসাৎ করে সংঘবদ্ধ চক্রটি। চক্রের মূলহোতা আক্তার হোসেন খন্দকার শানু ও তার প্রধান সহযোগী তাকবির হোসেন সবুজ। বুধবার (৭ জুন) রাতে রাজধানীর শাহজাহানপুর এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে র‍্যাব।

তিনি আরও বলেন, গ্রেফতার আসামিদের জনশক্তি রপ্তানির কোনো লাইসেন্স না থাকা সত্ত্বেও ভিকটিমদের উচ্চ বেতনে চাকরি, বছরে দুটি বোনাস, থাকা-খাওয়া ফ্রিসহ রোমানিয়া পাঠানোর কথা বলে। এভাবে শতাধিক যুবকের কাছ থেকে লাখ লাখ টাকা আত্মসাৎ করে। এছাড়া তারা রোমানিয়ায় মানবপাচার করে সেখানে অবস্থিত তাদের সহযোগীদের মাধ্যমে ভিকটিমদের জিম্মি করে মুক্তিপণ আদায়ে শারীরিক ও মানসিক নির‍্যাতন করতো।

গ্রেফতারের পর আসামিদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হয়েছে বলেও জানান তিনি।