• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০২:৫৯ অপরাহ্ন

রাজশাহী সরকারি সিটি কলেজে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন


প্রকাশের সময় : মার্চ ২৬, ২০২৩, ২:২২ অপরাহ্ন / ৫৬
রাজশাহী সরকারি সিটি কলেজে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন

নিজস্ব প্রতিবেদক, রাজশাহীঃ রাজশাহীতে যথাযথ মর্যাদা ও ভাবগাম্ভীর্যের সঙ্গে রাজশাহী সরকারি সিটি কলেজে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস ২০২৩ উদযাপিত হয়। সূর্যোদয়ের সাথে সাথে জাতীয় পতাকা উত্তোলন কলেজের শহীদ মিনারে পুস্পার্ঘ্য অর্পণের মাধ্যমে অনুষ্ঠানের সূচনা হয়। রোববার সকাল ১০:৩০ টায় রাজশাহী সরকারী সিটি কলেজ আয়োজিত আলোচনা পুরস্কার বিতরণ ও দোয়া অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কলেজের সুযোগ্য অধ্যক্ষ প্রফেসর আমিনা আবেদীন।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন কমিটির আয়বায়ক জনাব আব্দুল হাই সিদ্দিকী।

আলোচনায় অংশগ্রহণ করেন গণিত বিভাগের সহকারী অধ্যাপক মোঃ সাদিকুল ইসলাম। ইতিহাস বিভাগের সহযোগী অধ্যাপক জনাব মোঃ গোলাম সারওয়ার ও শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক জনাব ইফতাফ জেরিন। সভাপতি শিক্ষার্থী প্রজন্মকে স্বাধীনতার চেতনা ধারণ করে সুস্থ জীবনচর্চার পরামর্শ দেন এবং দেশপ্রেমিক অসাম্প্রদায়িক ন্যায় ভিত্তিক সমাজ গড়ার উপযোগী নাগরিক হিসেবে নিজেকে গড়ে তোলার জন্য সকলের প্রতি উদাত্ত আহ্বান জানান।

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস ২০২৩ উদযাপন উপলক্ষ্যে আয়োজিত বাংলা কবিতা আবৃত্তি প্রতিযোগিতায় কৃতিত্ব অর্জনকারীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়। আলোচনা শেষে শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া করা হয়।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন বাংলা বিভাগের সহকারী অধ্যাপক ডক্টর মোহাম্মদ আজিজুর রহমান এবং দর্শন বিভাগের প্রভাষক জনাব নিগার উম্মে রেশমা।