• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১২:৩২ অপরাহ্ন

রাজধানীর উত্তরায় হিজড়াদের ওপর হামলায় আহত ৮


প্রকাশের সময় : ডিসেম্বর ৫, ২০২১, ৭:০০ অপরাহ্ন / ১৪৮
রাজধানীর উত্তরায় হিজড়াদের ওপর হামলায় আহত ৮

নিজস্ব প্রতিবেদক, ঢাকা : রাজধানীর উত্তরায় হিজড়াদের ওপর হামলার ঘটনা ঘটেছে। আজ  রবিবার (৫ ডিসেম্বর) এ ঘটনা ঘটে। এ সময় ৭ নম্বর সেক্টর কল্যাণ সমিতির আশপাশের বাসিন্দাদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। হামলায় আলেয়া নামের এক হিজড়া সরদারের ৮ সদস্য আহত হয়েছেন।  হামলায় যারা আহত হয়েছেন তাদের মধ্যে আইরিন, সিমু, মিম, সৃষ্টি, অন্তরা, কমলা, পায়েল বৃথী, অপুর অবস্থা আশংকাজনক।

সেক্টর বাসিন্দাদের মধ্য থেকে ৯৯৯ যোগাযোগ করা হলে, ঘটনাস্থলে পুলিশের একটি টহল টিম উপস্থিত হলেও কাউকে আটক করতে পারিনি বলে প্রত্যক্ষদর্শীরা জানান।

হামলার বিষয়ে উত্তরা পশ্চিম থানার অফিসার ইনচার্জ শাহ মো. আক্তারুজ্জামান ইলিয়াস জানান, আগেও (২৫ অক্টোবর) উত্তর পশ্চিম থানায় আব্বাসউদ্দীন আশিক নামের এক ব্যক্তি ২/৩’শ হিজড়ার বিরুদ্ধে একটি মামলা করেছেন। কিন্তু ঐ ঘটনার কোনো সত্যতা পুলিশ পায়নি। আজকের ঘটনাও তদন্ত পূর্বক আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

সেক্টর কল্যাণ সমিতির নিরাপত্তা প্রহরী জাকির জানান, সকাল ১০টার দিকে হিজড়াদের একটি গ্রুপ লাঠিসোঁটা দিয়ে ৭/৮ জন হিজড়ার ওপর হামলা করে। এ সময় প্রত্যক্ষদর্শীদের মধ্য থেকে একজন ঘটনার ভিডিও করার চেষ্টা করলে তাকেও মারপিট করা হয়।

সেক্টর কল্যাণ সমিতির কমান্ডার উজ্জল জানান, সকালে কিছু হিজড়ার ওপর হামলার ঘটনা ঘটেছে। তবে যারা হামলা করেছে তারা দ্রুত পালিয়ে যায়।