• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৫:৩৩ পূর্বাহ্ন

যশোরের শার্শা সীমান্তে স্বর্ণবারসহ দুই শীর্ষ স্বর্ন পাচারকারী আটক


প্রকাশের সময় : জুন ৭, ২০২৩, ১১:১১ অপরাহ্ন / ৩৯
যশোরের শার্শা সীমান্তে স্বর্ণবারসহ দুই শীর্ষ স্বর্ন পাচারকারী আটক

আজিজুল ইসলাম, যশোরঃ যশোরের শার্শার রুদ্রপুর সীমান্ত থেকে ভারতে পাচারের সময় এক কেজি ৪০০ গ্রাম ওজনের ১২টি স্বর্ণের বারসহ দুই শীর্ষ স্বর্ন পাচারকারীকে আটক করেছে বিজিবি ২১ ব্যাটালিয়ন। আটকরা হলো, যশোরের বেনাপোল পোর্ট থানার পুটখালী গ্রামের মিন্টু হালদার এর ছেলে দেব হালদার (৪২) ও একই এলাকার শফিকুল ইসলামের ছেলে সাইদুল ইসলাম (২৩)

বুধবার দুপুর আড়াইটার দিকে ২১ বিজিবি ব্যাটালিয়নের বিশেষ একটি টহল দলের সদস্যরা তাদের স্বর্ণবারসহ রুদ্রপুর সীমান্ত থেকে আটক করেন।

খুলনা ২১ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল তানভীর রহমান পিএসসি জানান, সীমান্তপথে একটি স্বর্ণের চালান ভারতে পাচার হবে এমন সংবাদে বিজিবি নজরদারি বাড়ায়।

এক পর্যায়ে রুদ্রপুর সীমান্ত এলাকার মেইন পিলার ২২ এর পাশ দিয়ে দুইজন সন্দেহভাজন ব্যক্তি সীমান্তের দিকে প্রবেশের চেষ্টা করলে তাদের ধাওয়া করে আটক করা হয়। পরে তাদের শরীর তল্লাশি করে ১২টি স্বর্ণবার পাওয়া যায়। যার বাজারমূল্য প্রায় এক কোটি ২০ লাখ টাকা। আটক পাচারকারীদের বিরুদ্ধে স্বর্ণপাচার আইনে মামলা দিয়ে শার্শা থানা পুলিশে সোপর্দ করা হয়েছে।আটক দুইজন এলাকার শীর্ষ স্বর্ন, অস্ত্র ও মাদক পাচারকারী বলে জানান বিজিবি অধিনায়ক।