• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৪:০৭ অপরাহ্ন

যশোরের শার্শায় মুজিব শতবর্ষ’র প্রধানমন্ত্রীর আশ্রয়াণ প্রকল্প-২ এর ঘর বিতরণ সহ সরাসরি সম্প্রচারণ অনুষ্ঠিত


প্রকাশের সময় : মার্চ ২২, ২০২৩, ৮:৫৪ অপরাহ্ন / ৬৮
যশোরের শার্শায় মুজিব শতবর্ষ’র প্রধানমন্ত্রীর আশ্রয়াণ প্রকল্প-২ এর ঘর বিতরণ সহ সরাসরি সম্প্রচারণ অনুষ্ঠিত

খোরশেদ আলম, যশোরঃ মুজিব শতবর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর শেখ হাসিনার উপহারের ঘর বিতরণের সরাসরি সম্প্রচারণ অনুষ্ঠানের সেই ধারাবাহিকতায়, যশোরের শার্শায় প্রধানমন্ত্রীর কার্যালয়াধীন আশ্রয়াণ প্রকল্প-২ এর ঘর বিতরণের শুভ উদ্বোধন এর হস্তান্তর কার্যক্রম অনুষ্ঠিত হয়েছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক ভূমিহীন-গৃহহীন পরিবারকে চতুর্থ পর্যায়ে জমি ও গৃহ হস্তান্তর কার্যক্রমের। সারা দেশে ৩৯,৩৬৫টি ঘর প্রদান অংশ হিসেবে ৭টি জেলায় ও ১৫৯ টি উপজেলায় ভূমিহীন-গৃহহীনমুক্ত ঘোষণায় আশ্রয়াণ প্রকল্প-২ এর ঘর বিতরণের শুভ উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে।

সেই উপলক্ষে বুধবার সকাল ৯ টায় প্রধানমন্ত্রী তার সরকারি বাসভবন গণভবন থেকে একটি ভার্চ্যুয়াল অনুষ্ঠান পরিচালনার মাধ্যমে, সারাদেশে একযোগে ৪র্থ পর্যায়ের জমির দলিল ও নির্মাণকৃত গৃহসমূহের (ঘর বিতরণের) চাবি প্রদান কর্মসূচির শুভ উদ্বোধনের সরাসরি সম্প্রচারণের ধারাবাহিকতায় শার্শায় অনুষ্ঠিত হয়েছে।

শার্শা উপজেলা প্রশাসন কর্তৃক আয়োজনে, উক্ত উপজেলা পরিষদ অডিটোরিয়াম মিলায়াতন হল রুমে অনুষ্ঠিত হয়। শার্শায় এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ৮৫ যশোর – ১ (শার্শা) আসনের এমপি শেখ আফিল উদ্দিন।

শার্শা উপজেলা নির্বাহী অফিসার নারারন চন্দ্র পাল এর সভাপতিত্বে এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, শার্শা উপজেলা চেয়ারম্যান ও বীর মুক্তিযোদ্ধা সিরাজুল হক মঞ্জু, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান আলেয়া ফেরদৌস, উপজেলা সহকারী (ভূমি) কমিশনার ফারজানা ইসলাম সহ উপস্থিত ছিলেন উপজেলা কৃষি অফিসার প্রতাপ মন্ডল, শার্শা থানার তদন্ত অফিসার ইনচার্জ শাহাদাত হোসেন, শার্শা উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা লাল্টু মিয়া। এছাড়াও এদিন উপস্থিত ছিলেন, অত্রাঞ্চলের বীর মুক্তিযোদ্ধাগণ, উপজেলার ইউপি-চেয়ারম্যানগণ, দলীয় রাজনৈতিক নেতাকর্মীরা ও সামাজিক ব্যক্তিবর্গ সহ শিক্ষক সমাজ, সুশীল সমাজ, সাংবাদিকরা ও স্থানীয় গৃহহীণ পরিবারে সদস্যরা উপস্থিত ছিলেন।

উপজেলা প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়েছে, শার্শা উপজেলায় চতুর্থ পর্যায়ে প্রাথমিকভাবে এদিন ৩০টি ভূমিহীন-গৃহহীণ পরিবারের মাঝে প্রধানমন্ত্রীর সেই উপহারের ঘর বিতরণের চাবি হস্তান্তর ও একই সাথে এছাড়াও তাদেরকে চাল-ডাল, লবণ, ভোজ্য তেল সহ অন্যান্য খাদ্য দ্রব্য ও কৃষি উপকরণ বীজ প্রদান করা হয়েছে। আরো জানা গেছে, ৪৬টি পরিবারের মাঝে ভূমি ও গৃহ হস্তান্তর করা হবে। যা আগামী জুনের মধ্যেই সম্পন্ন হবে।