• ঢাকা
  • মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ০২:৪০ অপরাহ্ন

ময়মনসিংহে উৎসব মুখর পরিবেশে প্রতিষ্ঠা বার্ষিকী পালন করেছে জাতীয় কৃষক পার্টি


প্রকাশের সময় : ফেব্রুয়ারী ৯, ২০২৩, ৮:২৭ পূর্বাহ্ন / ১৪৩
ময়মনসিংহে উৎসব মুখর পরিবেশে প্রতিষ্ঠা বার্ষিকী পালন করেছে জাতীয় কৃষক পার্টি

নিজস্ব প্রতিবেদক,ময়মনসিংহঃ ময়মনসিংহে জাতীয় কৃষক পার্টির ৩৫ তম প্রতিষ্ঠা বার্ষিকী ব্যাপক উৎসাহ উদ্দীপনা মোখর পরিবেশে উদযাপিত হয়েছে।

বুধবার  বিকেল ৪ টায় শহরের সুন্দরী মহল জাতীয় পার্টি কার্যালয়ের সামনে সংগঠনটির ৩৫ তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন উপলক্ষে ময়মনসিংহ জেলা কৃষক পার্টির আয়োজনে আলোচনা সভা ও জাতীয় কৃষক পার্টির প্রতিষ্ঠাতা মরহুম হুসেইন মুহম্মদ এরশাদের আত্মার মাগফেরাত কামনায় এবং জাতীয় সংসদের বিরোধী দলীয় নেতা, ময়মনসিংহ সদর আসনের জাতীয় সংসদ সদস্য বেগম রওশন এরশাদ এমপির সুস্বাস্থ্য কামনা করে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

সভায় উপস্থিত ছিলেন জেলা জাতীয় পার্টির যুগ্ম আহ্বায়ক মোঃ ইদ্রিস আলী,জেলা জাতীয় পার্টির যুগ্ম আহ্বায়ক নূরুল মোহাম্মদ নূরু,জেলা জাতীয় পার্টির যুগ্ম সাধারণ সম্পাদক সাব্বির হোসেন বিলাল। অনুষ্ঠানের উদ্ভোধন করেন সদর উপজেলা জাতীয় পার্টির সদস্য সচিব আফজাল হোসেন হারুন।

জেলা জাতীয় কৃষক পার্টির সভাপতি এস ডি রুবেল এর সভাপতিত্বে ও সদর উপজেলা জাতীয় কৃষক পার্টির নেতা নাজিরুল ইসলাম রানার সঞ্চালনায় আলোচনা সভায় বক্তারা বলেন- দেশ ও জনগণের কল্যাণে কাজ করেছেন পল্লীবন্ধু হুসেইন মুহাম্মদ এরশাদ। তারা বলেন-জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান এরশাদ কৃষক এবং প্রান্তিক চাষিদের ভিটেমাটি নিলাম না করার আইন করেছিলেন। তাদের সুবিধার জন্য করেছিলেন ঋণ সালিসি বোর্ড। ১০ হাজার টাকা পর্যন্ত কৃষি ঋণের সুদ মওকুফ করেছিলেন। যার পরিমাণ ছিল ৬০০ কোটি টাকা। তারা আরো বলেন-পল্লীবন্ধু এরশাদ ভূমিহীন কৃষক ও ছিন্নমূল মানুষের জন্য তৈরি করেছিলেন গুচ্ছগ্রাম। যার কোনো বিকল্প নেই।

কৃষিতে বিপ্লবী পদক্ষেপ গ্রহণ করেছিলেন হুসেইন মুহম্মদ এরশাদ। তিনি কৃষকদের জন্য আঞ্চলিক উন্নয়ন প্রকল্পের মধ্যে বৃহত্তর রাজশাহীতে ১৯৮৫ সালে ১৪টি উপজেলা নিয়ে ৫০০ কোটি টাকা ব্যয়ে বরেন্দ্র সমুন্নিত উন্নয়ন প্রকল্প, টাঙ্গাইল প্রকল্প, পাবনা সেচ প্রকল্প, চালু করে খাদ্যে স্বয়ং সম্পূর্ণ করার বাস্তব উদ্যোগ গ্রহণ করেছিলেন। প্রতিটি ভূমিহীন পরিবারকে তিনি দুই একর পর্যন্ত খাস জমি বিতরণ করেন তিনি।
তাই দেশের কল্যাণো জনগণ এখন জাতীয় পার্টিকে ক্ষমতায় দেখতে চায়। এ সময় আগামী জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে নেতা-কর্মীদের ঐক্যবদ্ধ হয়ে সংগঠনকে গতিশীল করতে কাজ করার আহ্বান জানানো হয়।

এর আগে অনুষ্ঠানের শুরুতে পার্টির কার্যালয়ের সামনে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়। আলোচনা শেষে প্রতিষ্ঠা বার্ষিকীর কেক কাটা হয়। এ সময় জাতীয় পার্টি, অঙ্গ ও সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতারা উপস্থিত ছিলেন।