• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০২:৪৪ অপরাহ্ন

বাগেরহাটের মোরেলগঞ্জ বাংলা ইশারা ভাষা দিবস পালিত


প্রকাশের সময় : ফেব্রুয়ারী ৭, ২০২৩, ৭:২০ অপরাহ্ন / ৮৮
বাগেরহাটের মোরেলগঞ্জ বাংলা ইশারা ভাষা দিবস পালিত

কলি আক্তার,মোড়েলগঞ্জ,বাগেরহাটঃ বাগেরহাটের মোরেলগঞ্জে বাংলা ইশারা ভাষা ইশারা বিবস-২০২৩ পালিত হয়েছে। এ উপলক্ষে মঙ্গলবার সকালে র‌্যালি, আলোচনা সভা ও উপকরণ বিতরণ করা হয়েছে।

“বাংলা ইশারা ভাষার প্রচলন, বাক ও শ্রবন প্রতিবন্ধী ব্যক্তির জীবন মান উন্নয়ন” এ প্রতিপাদ্যকে সামনে রেখে উপজেলা প্রশাসন ও প্রতিবন্ধী সাহায্য সেবা কেন্দ্রর উদ্যোগে এবং বেসরকারি সাহায্য সংস্থার সহযোগিতায় উপজেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান অ্যাড. শাহ-ই আলম বাচ্চু।

সভায় স্বাগত বক্তব্য দেন উপজেলা প্রতিবন্ধী বিষয়ক কর্মকর্তা মো. কায়কোবাদ আকুঞ্জি, দিবসের মূল প্রবন্ধ উপাস্থাপন করেন উপজেলা সমাজসেবা অফিসার গৌতম কুমার বিশ্বাস। বক্তৃতা করেন উপজেলা পরিসংখ্যান অফিসার মো. আনিসুর রহমান, দরিদ্র বিমোচন ফাউন্ডেশন অফিসার মো. জাহিদ হোসেন ও ওয়ার্ল্ড ভিশন ম্যানেজার লাভলী লাকি বিশ্বাস প্রমূখ।

সভা শেষে শ্রবন ও বাক প্রতিবন্ধীদের মাঝে বিনামূল্যে শ্রোবনযন্ত্র (হেয়ারিং এইড) ও প্রতিবন্ধী শিশুদের মাঝে মশারী বিতরণ করা হয়। এ সময় ওয়ার্ল্ড ভিশন ম্যানেজার লাভলী লাকি বিশ্বাস বলেন, শিশুদের উৎসাহ প্রদান ও বার্ষিক উপহার হিসেবে উপজেলার ৬টি ইউনিয়ন যথাক্রমে জিউধরা, নিশানবাড়ীয়া, খাউলিয়া, বারইখালী, মোরেলগঞ্জ ও পৌরসভায় ওয়ার্ল্ড ভিশন নিবন্ধিত ২ হাজার ৭ শত শিশুদের মাঝে পর্যায়ক্রমে এ মশারী বিতরন করা হবে।