• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৬:১৯ অপরাহ্ন

বগুড়া শেরপুরে জমি নিয়ে বিরোধ দু’পক্ষের সংঘর্ষে আহত কমপক্ষে ১৫


প্রকাশের সময় : ফেব্রুয়ারী ৪, ২০২৩, ১০:১৬ অপরাহ্ন / ৬০
বগুড়া শেরপুরে জমি নিয়ে বিরোধ দু’পক্ষের সংঘর্ষে আহত কমপক্ষে ১৫

নিজস্ব প্রতিবেদক,বগুড়াঃ বগুড়ার শেরপুরের খামারকান্দি বেলতলা এলাকায় বিরোধপুর্ন জমি নিয়ে আজ ৪ ফেব্রুয়ারি শনিবার সকালে দু-গ্রুপের সংঘর্ষে গর্ভবতী নারীসহ উভয় পক্ষের অন্তত ১৫জন আহত হয়েছেন। আহতদের শেরপুর উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে চিকিৎসার জন্য ভর্তি করা হয়েছে।

জানা যায়, উপজেলার খামারকান্দি ইউনিয়নের খামারকান্দি গ্রামের মৃত ভোলা ফকিরের ছেলে খয়রাত আলী ৪৫ শতক, মৃত মোহাম্মাদ আলীর ছেলে নুরুল ইসলাম ২২ শতক ও পারভাবনীপুর গ্রামের মৃত রমজানের ছেলে হাকিম ২২ শতক প্রায় ৪০ বছর আগে মাগুরারতাইড় গ্রামের মৃত আমেজ আলীর ছেলে সাবেদের কাছ থেকে ৮৯ শতক আবাদি জমি ক্রয় করে চাষাবাদ করে আসছে।

এদিকে মাগুরারতাইড় গ্রামের মৃত দুলু প্রামানিকের ছেলে আনোয়ার হোসেন ও নবীর উদ্দিন তাদের পৈত্রিক সম্পত্তি দাবি করে গত তিন বছর আগে থেকে ওই ৮৯ শতক জমি ছেড়ে দিতে বলে। ওই জমি ছেড়ে না দিয়ে খয়রাতের ছেলে আব্দুস সামাদ বিজ্ঞ আদালতে মামলা দায়ের করেন। এরই এক পর্যায়ে ৪ ফেব্রুয়ারি শনিবার বেলা ১১ টার দিকে আনোয়ার গ্রুপ মামলার কাজে বগুড়া অ্যাডভোকেটের কাছে যাচ্ছিল। এসময় আনোয়াররা খামারকান্দি বেলতলা এলাকায় পৌছালে পূর্ব পরিকল্পিতভাবে নুরুল ইসলাম, হাকিম ও সামাদের নের্তৃত্বে ১৫-২০ জন দেশীয় অস্ত্র নিয়ে তাদের উপর অতর্কিতভাবে হামলা করে। এতে দু-পক্ষই সংঘর্ষে জড়িয়ে পরে। এ ঘটনায় উভয় পক্ষের নবীর(৫০), আনোয়ার(৪৫), গর্ভবতী আখি খাতুন(৩০), লাভলি বেগম(৩৫) আকরাম হোসেন লেবু(৪৫), সৈকত(১৮), ফাহাদ(১৫), সামাদ(৪৫), নুরুল ইসলাম(৫৫), শাহিন(৩০), হাকিম সহ ১৫ জন গুরুতর আহত হয়েছে। পরে স্থানীয়রা আহতদের উদ্ধার করে শেরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার জন্য নিয়ে যায়। এ ব্যাপারে শেরপুর থানার অফিসার ইনচার্জ মো. আতাউর রহমান খোন্দকার বলেন, অভিযোগ পেয়েছি, তদন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে