• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৫:৩২ পূর্বাহ্ন

বগুড়ায় জামায়াত ইসলামীর ৯ নেতা গ্রেফতার


প্রকাশের সময় : ফেব্রুয়ারী ৪, ২০২৩, ১০:২০ অপরাহ্ন / ৬১
বগুড়ায় জামায়াত ইসলামীর ৯ নেতা গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক,বগুড়াঃ বগুড়ার শিবগঞ্জে বিশেষ ক্ষমতা আইনে নাশকতার পরিকল্পনা করার অভিযোগে ৯ জামায়াতে ইসলামীর নেতা-কর্মীকে গ্রেপ্তার করে আদালতে পাঠিয়েছে শিবগঞ্জ থানা পুলিশ। শনিবার বেলা ১১টার দিকে শিবগঞ্জ থানার অফিসার ইনচার্জ(ওসি) মনজুরুল আলম সংবাদ সম্মেলন করে বিষয়টি সাংবাদিকদের জানান।

এর আগে শুক্রবার বিকেলে উপজেলার রায়নগর ইউনিয়নের করতকোলা গ্রামের জামায়েত নেতা ও সাবেক চেয়ারম্যান মৃত আব্দুল খালেকের বাড়ি থেকে ওই নয়জনকে আটক করা হয়। পরে দিবাগত রাতে তাদের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলা দেয় পুলিশ।

গ্রেপ্তার ব্যক্তিরা হলেন, বাংলাদেশ জামায়াতে ইসলামীর বগুড়া জেলার শিবগঞ্জ উপজেলা শাখার সদস্য আব্দুল হালিম (৪৮), মোশারফ হোসেন (৪৫), আছার উদ্দীন (৪৪), মমতাজ উদ্দিন (৬৭), আলাল উদ্দিন(৫৩), তোফাজ্জল হোসেন (৫৯), সুলতান মাহমুদ (৫৩),বেলাল উদ্দিন (৫৮) ও শাহ আলম (৫৫)। তারা সবাই শিবগঞ্জ উপজেলার বাসিন্দা।

ওসি মনজুরুল আলম বলেন, সরকার বিরোধী কার্যক্রম পরিচালনা, জনমনে ভীতি ও আতঙ্ক সৃষ্টি করার জন্য গ্রেপ্তার ব্যক্তিরা গোপন বৈঠক করছিলেন। বিশ্বস্ত সূত্রের তথ্যের ভিত্তিতে শিবগঞ্জ থানা পুলিশ তাদের আটক করে।এই অভিযান পরিচালনাকালে আরও কয়েকজন জামায়াতে ইসলামীর সদস্য পালিয়ে যান।

সংবাদ সম্মেলনে তিনি জানান, অভিযানে ঘটনাস্থলে ৫টি অবিস্ফোরিত ককটেল উদ্ধার করে পুলিশ। এছাড়া জামায়াতে ইসলামীর সদস্যদের ব্যক্তিগত রিপোর্ট বই, ভাউচার রশিদ ও কার্য সভার বইও জব্দ করা হয়। পরে শুক্রবার রাতে তাদের বিরুদ্ধে বিস্ফোরক আইনের ধারাসহ ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনে মামলা দেয়া হয়। আজ বেলা ১২ টার দিকে গ্রেপ্তারদের আদালতে চালান করা হয়েছে।

শিবগঞ্জ উপজেলা জামায়াতের মিডিয়া বিষয়ক সম্পাদক সাংবাদিক ফারুক হোসাইন মেম্বার বলেন, ককটেল উদ্ধারের বিষয়টি বানোয়াট উল্লেখ করে জানান, উপজেলা জামায়তের সাবেক আমীর মরহুম আব্দুল খালেকের বাড়িতে দোয়া মাহফিল থেকে নেতাকর্মীদের গ্রেফতার করা হয়েছে।