• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৩:৫৪ অপরাহ্ন

পরিচ্ছন্ন বাংলাদেশের গড়ার লক্ষ্যে কাজ করছে বিডি ক্লিন ঝালকাঠির নলছিটি উপজেলা টিম


প্রকাশের সময় : ফেব্রুয়ারী ৬, ২০২৩, ১০:২০ অপরাহ্ন / ৯১
পরিচ্ছন্ন বাংলাদেশের গড়ার লক্ষ্যে কাজ করছে বিডি ক্লিন ঝালকাঠির নলছিটি উপজেলা টিম

নিজস্ব প্রতিবেদক,ঝালকাঠিঃ “পরিচ্ছন্নতা শুর হোক আমার থেকে” এই শ্লোগান কে সামনে রেখে পরিচ্ছন্ন বাংলাদেশ গড়ার লক্ষ্যে এবং আগামীর প্রজন্মকে একটি পরিবেশ বান্ধব ও জীবাণুমুক্ত একটি রাষ্ট্র উপহার দেওয়ার লক্ষ্যে সারাদেশে কাজ করে যাচ্ছে বিডি ক্লিন নামের একটি সম্পূর্ন অরাজনৈতিক ও সেচ্ছাসেবী সংগঠন।এরই ধারাবাহিকতায় প্রতি সপ্তাহে পরিচ্ছন্ন বিষয়ক সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে দেশের বিভিন্ন স্থান পরিচ্ছন্ন করে যাচ্ছে একদল স্বপ্নবাজ তরুণ্যরা।

তারই ধারাবাহিকতায় নলছিটি পশু হাসপালের আসপাস পরিচ্ছন্নতা করা হয় । শপথ পাঠের মাধ্যমে শুরু হয় কার্যক্রম এরপর বিডি ক্লিন এর সদস্য ও স্কুলের ছাত্র ছাত্রীদের নিয়ে সকল ময়লা পরিষ্কার পরিচ্ছন্নতা করা হয় এবং তাদের মাঝে পরিচ্ছন্নতার বার্তা ছড়িয়ে দেওয়া হয় যাতে আগামী প্রজন্মার হাতে পরিছন্ন সোনার বাংলা গড়ার নিমিত্তে বিডি ক্লিন আন্তরিক এই পরিকল্পনা।

বিডি ক্লিন নলছিটি উপজেলার সমন্বয়ক মারজান খান বলেন, পরিচ্ছন্নতার কার্যক্রমে আমরা এসব ছাত্র ছাত্রীদের সচেতনতা করেছি তাদের ময়লা নিদিষ্ট জায়গায় ফেলতে তাদের ব্যবহৃত ময়লা কলেজ ক্যাম্পাসের পরিবেশ নষ্ট করছে তাদের ক্যাম্পাস পরিচ্ছন্ন রাখার দায়িত্ব ও তাদের। আরো বলেন,নিঃস্বার্থ এবং নিরলস পরিশ্রম করে লক্ষ্যের দিকে ধাবমান এ সকল দেশপ্রেমীর স্বপ্ন এখন বাস্তবমুখী।

আপনার-আমার আমাদের সকলের সচেতন মনোভাবই পারে পরিচ্ছন্ন বাংলাদেশ গড়ে তোলার গতিকে ক্রমশ ত্বরান্বিত করতে। আসুন আজ থেকে প্রতিজ্ঞা করি একটি ময়লাও আর যত্রতত্র নয়,আমরা আমাদের দ্বারা তৈরীকৃত ময়লা-আর্বজনা নিদিষ্ট স্থানে ফেলব।

এ সময় উপস্থিত ছিলেন, আরো বিডি ক্লিন এর অনেক সদস্য বিন্দু।